শুক্রবার ২২শে নভেম্বর ২০১৯ সকাল ১০:৫৯:৪১

Print

খালেদা জিয়া ছাড়া জাতীয়তাবাদী শক্তি নিথর হয়ে যাচ্ছে: গয়েশ্বর


Admin

প্রকাশিত : শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:৫০:৫৭, আপডেট : শুক্রবার ২২শে নভেম্বর ২০১৯ সকাল ১০:৫৯:৪১,
সংবাদটি পড়া হয়েছে ২৯৯ বার

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ছাড়া জাতীয়তাবাদী শক্তি নিথর হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান আফসার আহমদ সিদ্দিকীর ১৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আফসার আহমদ স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, জীবন্ত খালেদা জিয়াও তো আমাদের উৎসাহ উদ্দীপনা। তিনি জেলে থাকতেও আমাদের উৎসাহ-উদ্দীপনা ভোঁতা হয়ে গেছে। সেখানে চেতনার বিস্ফোরণ ঘটে না কেন। তার মানে আমরা এবং আমাদের চেতনার মধ্যে তফাৎ আছে। অথবা আমাদের প্রতিশ্রুতি অভাব রয়েছে। আমাদের প্রতিশ্রুতি যদি শক্ত অবস্থানে আসে। প্রতিশ্রুতি থেকে সাহসের সঞ্চার হয়। লক্ষ্য অর্জনের জন্য যখন প্রতিশ্রুতিতে আগাবো তখন কোন বাধাই আটকাতে পারবে না।

বিএনপির এই নেতা বলেন, যারা স্বার্থবিরোধী চুক্তি করছে। কেন করছে? জনসমর্থনহীন অবস্থায় ক্ষমতায় যেতে লুটপাট করে নিয়ে নিজেদেরকে বড় করার অপচেষ্টার জন্য। আজ স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হয়েছে। অর্থনীতি দেউলিয়া শেষ প্রান্তে এসে দাঁড়িয়েছে। রাজনীতি বলতে কিছু নেই। আছে শুধু সক্রিয়ভাবে দুর্নীতি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ যাকে রাজনীতিবিদ বানায় সেই রাজনীতিবিদ হয়। তারপর আছে কি নাই এটা মুখ্য বিষয় না। আমি মনে করি, এই শব্দটার যদি আমরা উপলব্ধি করতে পারি তবে আমাদের মধ্যে রাজনৈতিক আদর্শ স্থাপিত হবে। আমরা দেশ ও জনগণের স্বার্থে কাজ করতে সমর্থ হবো।