মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:২১:৩১

Print Friendly and PDF

সাড়ে ৩০ হাজার পিস ইয়াবাসহ মোহাম্মদপুরে আটক ২


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ১৭ই সেপ্টেম্বর ২০১৮ দুপুর ১২:৩৯:৩১, আপডেট : মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:২১:৩১,
সংবাদটি পড়া হয়েছে ৪৫৩ বার

সংগৃহীত ছবি

রাজধানীর মোহাম্মদপুরে ৩০ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটকরা হলেন, মামুনুর রশিদ (৩৫) ও মিনারা বেগম (৩৫)। রোববার দিবাগত রাতে মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউজিং প্রকল্প এলাকা থেকে র‌্যাব-১ এর একটি দল তাদের আটক করে।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউজিং প্রকল্প এলাকায় অভিযানে যায় একটি দল। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ওই দুজনকে আটক করা হয়।

সারওয়ার বিন কাশেম জানান, মামুনুর রশিদ পেশাদার মাদক ব্যবসায়ী। চায়ের দোকানের আড়ালে তিনি দীর্ঘদিন যাবত ইয়াবার ব্যবসা করে আসছিলেন। দোকানে বসেই রশিদ মাদক ব্যবসার নিয়ন্ত্রণ করতেন। এর আগে তিনি মাদকের ছোট ছোট চালান বহন করেছেন। আজ এ চালানটি নিয়ে রাজধানীর উত্তরার রাজলক্ষ্মী হতে মোহাম্মদপুর পৌঁছানোর কথা ছিল। মোবাইলে লোকেশন ও ঠিকানা পাবার অপেক্ষাকালেই আটক হন তিনি।

অন্যদিকে মিনারা বেগম জ্বালানি কাঠের ব্যবসা করতেন। টেকনাফের জনৈক দ্বীন মোহাম্মদের মাধ্যমে তিনি ইয়াবার ব্যবসায় জড়ান। মোটা অঙ্কের প্রলোভন দেখিয়ে তাকে টেকনাফ থেকে ঢাকায় পাঠানো হয়। ইয়াবার চালান ঢাকায় পৌঁছানোর আগেই মিনারা বেগম ঢাকার বিভিন্ন হোটেলে অবস্থান নেন। চালান ঢাকায় পৌঁছার পর মামুনুর রশিদ ফোন করে জানালে রাজলক্ষ্মীতে যান মিনারা। সেখান থেকে মোহাম্মদপুর পৌঁছার পর আটক হন। ইয়াবার চালানটি পৃথক দুটি স্থানে পৌঁছানোর দায়িত্ব ছিল তাদের। তাদের সঙ্গে আরও কয়েকজনের নাম জানতে পেরেছে র‌্যাব। আটকদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।