বৃহঃস্পতিবার ২৭শে জুন ২০১৯ দুপুর ০২:৪৬:৩৮

Print Friendly and PDF

এবার পিডিবির সিবিএ সভাপতির দখল থেকে গাড়ি উদ্ধার


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : মঙ্গলবার ১২ই ফেব্রুয়ারি ২০১৯ বিকাল ০৪:১৯:১৪, আপডেট : বৃহঃস্পতিবার ২৭শে জুন ২০১৯ দুপুর ০২:৪৬:৩৭,
সংবাদটি পড়া হয়েছে ৮৫৮ বার

সরকারের এই গাড়ি সিবিএ সভাপতির দখল থেকে উদ্ধার করেছে দুদক।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সিবিএ (কালেকটিভ বার্গেনিং এজেন্ট) সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর কাছ থেকে সরকারি গাড়ি উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার সকালে পিডিবি কর্তৃপক্ষ দুদকের কাছে গাড়িটি হস্তান্তর করে।

এর আগে গতকাল সোমবার রাজধানীর মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে সিবিএর সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার ব্যবহার করা সরকারি গাড়ি উদ্ধার করে দুদক।

দুদকের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল সিবিএর সাধারণ সম্পাদকের কাছ থেকে সরকারি গাড়ি উদ্ধার করার পর সভাপতির কাছ থেকে গাড়ি উদ্ধারের জন্য পিডিবি কর্তৃপক্ষকে নির্দেশ দেয় সংস্থাটি। সে মোতাবেক আজ সকালে দুদকের প্রধান কার্যালয়ে গাড়িটি নিয়ে হাজির হয় পিডিবি।

দুদক সূত্র জানায়, সিলেট মেট্রো-ঘ-০২-০০৩৩ নম্বরের সরকারি পাজেরো গাড়িটি ব্যবহার করে আসছিলেন সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী। তিনি ২০১৮ সালের ৬ জুন অবসরে গেছেন। সে সময় তিনি পিডিবির অডিট পরিদপ্তরের সহকারী হিসাবরক্ষক হিসেবে কর্মরত ছিলেন। শ্রম বিধিমালা ২০১৫-এর ২০২ ধারা অনুসারে শ্রমিক সংগঠনের কোনো নেতা-কর্মী সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে যানবাহন সুবিধা গ্রহণ করতে পারবে না। তারপরও প্রভাব খাটিয়ে ১০ বছর ধরে গাড়িটি তিনি ব্যবহার করে আসছিলেন। এর চালকের বেতন, তেল ও রক্ষণাবেক্ষণ খরচ বহন করছে পিডিবি।