শুক্রবার ১৫ই নভেম্বর ২০১৯ রাত ০৩:৩৮:৪৭

Print

জ্ঞান চর্চায় নেত্রকোনায় ভ্রাম্যমাণ লাইব্রেরি


জেলা সংবাদদাতা/নেত্রকোনা:

প্রকাশিত : রবিবার ৪ঠা আগস্ট ২০১৯ বিকাল ০৩:৩৩:৩১, আপডেট : শুক্রবার ১৫ই নভেম্বর ২০১৯ রাত ০৩:৩৮:৪৭,
সংবাদটি পড়া হয়েছে ২৬২ বার

ছবি : সংগৃহীত

শিশু থেকে শুরু করে সব বয়সী মানুষকে বই পড়ার প্রতি আগ্রহী করে তুলতে নেত্রকোনায় ভ্রাম্যমাণ লাইব্রেরির উদ্বোধন করা হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের উদ্যোগ এ ভ্রাম্যমাণ লাইব্রেরিটি জেলার ৩৮ টি পয়েন্টে কার্যক্রম পরিচালনা করবে।

লাইব্রেরি উদ্বোধন উপলক্ষে শনিবার সন্ধ্যায় ''আলোকিত মানুষ চাই, সংস্কৃতিমনা মানুষই আলোকিত মানুষ'' এই প্রতিপাদ্য বিষয় ভিত্তিক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নেত্রকোনা জেলা প্রেসক্লাব হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার মাঝে মাঝে কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করেন বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে মতীন্দ্র সরকারের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন জেলা প্রশাসক মঈন-উল ইসলাম। এসময় এই লাইব্রেরি হওয়ার ফলে শিক্ষার্থীদের মেধা বিকাশের মাধ্যমে সুন্দর সমাজ নির্মাণে ব্যাপক ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি। সেই সাথে লাইব্রেরিটি স্কুল কলেজ ও জন গুরুত্বপূর্ণ স্থানে পৌঁছে দিলে সহজে বিভিন্ন কবি, সাহিত্যিক ও মনিষীদের বই পড়তে পারবে বই প্রেমিরা।

সপ্তাহে পাঁচদিন জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জনগুরুত্বপূর্ণ জায়গায় লাইব্রেরী কার্যক্রম পরিচালিত হবে বলে জানান লাইব্রেরিয়ান শিল্পী দাস। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কবি সাহিত্যিক সাংবাদিক সুশীল প্রতিনিধি বৃন্দ বক্তব্য রাখেন।