শুক্রবার ১৫ই নভেম্বর ২০১৯ রাত ০৩:৩৯:৩৩

Print

৪২ টাকায় কেনা, বিক্রি ১১০ টাকা!


ডেস্ক রিপোর্ট:

প্রকাশিত : সোমবার ৪ঠা নভেম্বর ২০১৯ সকাল ০৯:১০:২১, আপডেট : শুক্রবার ১৫ই নভেম্বর ২০১৯ রাত ০৩:৩৯:৩৩,
সংবাদটি পড়া হয়েছে ১৮৮ বার

ফাইল ছবি

মিয়ানমার থেকে আমদানি করা পিয়াজ ৪২ থেকে ৪৫ টাকা কেজি দরে কিনে প্রতি কেজি বিক্রি করা হচ্ছিল ৯০ থেকে ১১০ টাকায়। পাইকারি বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়ে এমনটাই দেখতে পেয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় আমদানি মূল্য, মূল্য তালিকা এবং বিক্রির সঙ্গে সামঞ্জস্য না থাকায় চারটি প্রতিষ্ঠানকে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল রবিবার (৩ নভেম্বর) বিকেলে খাতুনগঞ্জের অন্তত ১০০ আড়তে এ অভিযান পরিচালনা করা হয়। বিকেল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত অভিযানে র‍্যাব-পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে। ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে মিয়ানমারের পেঁয়াজ নিয়ে নতুন উপায়ে কারসাজির সঙ্গে জড়িত কমিশন এজেন্টরা বাজার থেকে পালিয়ে যান বলে জানা যায়।

অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, খাতুনগঞ্জের ব্যবসায়ীরা মিয়ানমারের পেঁয়াজ বেশি দামে বিক্রির জন্য প্রতারণার কৌশল নিয়েছেন। ভ্রাম্যমাণ আদালত মূল্য তালিকায় মিয়ানমারের পেঁয়াজের দাম ৬০-৬৫ টাকা লিখে রাখলেও বেশ কয়েকটি দোকানের বিক্রয় রেজিস্টার পরীক্ষা করে দেখা যায়, এ পেঁয়াজ ৯৫ থেকে ১১০ টাকায় বিক্রি করছেন।