বুধবার ২২শে জানুয়ারী ২০২০ সকাল ০৯:২০:০৮

Print

সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত হয়েছেন একরামুজ্জামান


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : মঙ্গলবার ৩রা ডিসেম্বর ২০১৯ সন্ধ্যা ০৭:১৪:৩৪, আপডেট : বুধবার ২২শে জানুয়ারী ২০২০ সকাল ০৯:২০:০৮,
সংবাদটি পড়া হয়েছে ২৭৭ বার

বাংলাদেশের শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশের বৃহত্তম এবং শীর্ষস্থানীয় টাইলস ও স্যানিটারি ওয়্যার প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী এস এ কে একরামুজ্জামান বৃহৎ শিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত হয়েছেন।

শিল্প উন্নয়ন ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ শিল্প মন্ত্রণালয় তাকে এই মর্যাদা প্রদান করে।

আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড ১৯৯৮ সালে বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী জনাব এস এ কে একরামুজ্জামান এবং সংযুক্ত আরব আমিরাতের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এবং পর্যায়ক্রমে ২০১০ সালে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়।

এটা বিশ্বের অন্যতম বৃহত্তম সিরামিক টাইলস উৎপাদনকারী প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স ইউএই-এর একটি অধীনস্থ কোম্পানি।

কোম্পানিটি ২০১৭ ও ২০১৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম কর্তৃক বাংলাদেশের ১ নম্বর সিরামিক টাইলস ব্র্যান্ড পুরষ্কার লাভ করেছে।

এস এ কে একরামুজ্জামান আরএকে সিরামিক্স ছাড়াও বাংলাদেশে আরও অনেক শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা। তিনি রেমিটেন্স আয়ের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড-২০১৩ লাভ করেছেন।

এছাড়াও তিনি একাধিকবার জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ঢাকা সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশে সরাসরি বৈদেশিক বিনিয়োগে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন।