শনিবার ৭ই ডিসেম্বর ২০১৯ সকাল ০৮:১৯:১৪

Print

একের হারে তিনের লাভ, তাহলে তো হারই ভালো


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : বুধবার ২৬শে জুন ২০১৯ সকাল ০৯:৪৫:১৬, আপডেট : শনিবার ৭ই ডিসেম্বর ২০১৯ সকাল ০৮:১৯:১৪,
সংবাদটি পড়া হয়েছে ৫৬১ বার

খ্যাতির বিড়ম্বনা হাড়ে হাড়ে টের পাচ্ছে ইংল্যান্ড। সাম্প্রতিক ফর্ম, ঘরের মাঠে বিশ্বকাপ, ইংলিশ মিডিয়ার ফাঁপড় সব মিলিয়ে ইংল্যান্ডকেই সম্ভাব্য চ্যাম্পিয়ন ধরেই রানার আপ খুঁজছিলেন অনেকে। সেই ইংল্যান্ডেরই এখন ত্রাহি ত্রাহি অবস্থা। শেষ চারে ওঠার জন্যই ইশ্বরের নাম জপছেন ইংলিশরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৪ রানে হেরেছে ইংল্যান্ড। এই হারে ইংলিশদের সেমিফাইনালের পথে কাঁটা বিছিয়ে দিল অজিরা। শেষ চারে উঠতে হলে অবশিষ্ট দুটি ম্যাচের দুটিতেই জিততে হবে ইংল্যান্ডকে।

ইংলিশদের এমন পরিণতিতে দারুণ খুশি বাংলাদেশ, শ্রীলংকা ও পাকিস্তানের সমর্থকরা। এই তিনটি দলও সেমির লড়াইয়ে রয়েছে। ইংল্যান্ডের এই হার তাদের সম্ভাবনাকে আরো জোরদার করল।

৭ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৭ পয়েন্ট। শেষ চারে উঠতে হলে লাগবে আরো চার পয়েন্ট। শুধু সেটা হলেই চলবে না ইংল্যান্ডের পয়েন্টে যাতে বাংলাদেশের সমান না হতে পারে সেটাও খেয়াল রাখতে হবে

৬ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বর স্থানটি শ্রীলংকার। দেশটির শেষ তিন ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারত। দুটি ম্যাচ জিতলে লঙ্কানদের সংগ্রহ হবে ১০। ইংল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তান যদি তাদের শেষ ম্যাচগুলোতে হারে তাহলে শেষ চারে উঠতে পারে লংকানরা।

একই সমীকরণে বাধা পাকিস্তানও। শেষ তিন ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশ। তিনটি ম্যাচে জয় পেলে পাকিস্তানেরও শেষ চারের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এক দলের হারে তিন দলের লাভ হলে তো ইংলিশদের হারই ভালো।