শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ রাত ০৮:২১:৪০

Print

আপিল করেও রক্ষা পেলেন না মেসি


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০১৯ সকাল ০৯:২০:৪৩, আপডেট : শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ রাত ০৮:২১:৪০,
সংবাদটি পড়া হয়েছে ১৮২ বার

আপিলে করেও রক্ষা পেলেন না বর্তমান ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। নিষেধাজ্ঞার বিরুদ্ধে এই আর্জেন্টাইন ফুটবল তারকার আপিল খারিজ করে দেয়া হয়েছে।

গত কোপা আমেরিকা খেলার সময় দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলার অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। পরে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আর্জেন্টিনা ফুটবল আপিল করলেও তা খারিজ করে দিয়েছে কনমেবল।

স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে হার ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অসন্তুষ্টি প্রকাশ করে রেফারির সিদ্ধান্তের সমালোচনা করেন মেসি। সেলেকাওদের চ্যাম্পিয়ন করাতে কনমেবল দূর্নীতি করেছে বলে অভিযোগ করেন বার্সেলোনা তারকা। এমনকি পদক নিতেও অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি।

পরবর্তীতে নিয়ম ভাঙার কারণ উল্লেখ করে মেসির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় কনমেবল। তবে প্রীতি ম্যাচে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে খেলার আগে মেসির নিষেধাজ্ঞার মেয়াদ এক মাস কমানোর জন্য আবেদন করেছিল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু তাদের সেই আবেদনে সাড়া না দিয়ে পুরোনো শাস্তি বহাল রেখেছে কনমেবল।