শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:২১:০৭

Print

‘দুঃখ’ ঘুচল মাহমুদুলের৩-০ ব্যবধানে যুব ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : রবিবার ৬ই অক্টোবর ২০১৯ দুপুর ১২:১০:৫৫, আপডেট : শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:২১:০৭,
সংবাদটি পড়া হয়েছে ১৪৪ বার

সেঞ্চুরির পর মাহমুদুল হাসান।

আগের ম্যাচে ৯৯ রানে আউট হয়েছিলেন মাহমুদুল হাসান। আজ আর সুযোগ নষ্ট করেননি। ঠিকই সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এ ব্যাটসম্যান। তাঁর সেঞ্চুরিতে ভর করেই বার্ট সাটক্লিফ ওভালে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশের যুবারা। এ জয়ে পাঁচ ম্যাচের যুব ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

দ্বিতীয় ম্যাচে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড গড়েছিলেন মাহমুদুল। যুব ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৯৯ রানে আউট হয়েছিলেন, যুব ওয়ানডে ইতিহাসে যেটি ছিল পঞ্চম। আজও ভালো ইনিংস খেলার মঞ্চ প্রস্তুত ছিল তাঁর সামনে। আগে ব্যাট করতে তেমন বড় সংগ্রহ পায়নি কিউই যুবারা। ৮ উইকেটে ২২৩ রান তুলেছিল দলটি। তাড়া করতে নেমে ১১ রানেই ওপেনার অনীক সরকারকে হারায় বাংলাদেশ। এ অবস্থায় পথ হারাতে পারত দল। কিন্তু তিনে নেমে বয়সভিত্তিক ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়ার সঙ্গে দলের জয়ও নিশ্চিত করেছেন মাহমুদুল।

১৬ চার ও ১ ছক্কায় ৯৫ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংসটি খেলেন মাহমুদুল। দ্বিতীয় উইকেটে ওপেনার তানজীদ হাসানের সঙ্গে ৯০ রানের জুটি গড়েন তিনি। এরপর তৌহিদ হৃদয়ের সঙ্গে ১২৮ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করেন মাহমুদুল। ৬৪ বলে ৬৫ রান করেন তানজীদ। ৫৯ বলে ৫১ রান এসেছে তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে।

তার আগে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডের হয়ে লড়েছেন শুধু এফএফ লেলম্যান। ১৩৩ বলে ১১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। কাকতাল হলো, এ ম্যাচে দুটি দলেরই তিনে নামা ব্যাটসম্যান অপরাজিত সেঞ্চুরি তুলে নিয়েছেন। দলটির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর এগারোয় নামা ডিকসনের (২৩)। তানজীম হাসান সাকিব, হাসান মুরাদ ও অভিষেক দাশ ২টি করে উইকেট নেন।লিংকনের বাট সাটক্লিফ ওভালেই বুধবার সিরিজের চতুর্থ ম্যাচ।