বুধবার ২২শে জানুয়ারী ২০২০ সকাল ০৮:৫৮:২২

Print

কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস আর নেই


ক্রীড়া ডেস্ক:

প্রকাশিত : বৃহঃস্পতিবার ৫ই ডিসেম্বর ২০১৯ সকাল ০৮:৫৪:৫৭, আপডেট : বুধবার ২২শে জানুয়ারী ২০২০ সকাল ০৮:৫৮:২২,
সংবাদটি পড়া হয়েছে ২৮৫ বার

বব উইলিস (ফাইল ছবি)

ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস (৭০) মারা গেছেন। ৭০ বছর বয়সে ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হার মানলেন তিনি।

ইংল্যান্ডের সাবেক কিংবদন্তি ফাস্ট বোলার বব উইলিস তিন দশক ধরে ধারাভাষ্যকক্ষের পরিচিত মুখ। থাইরয়েড ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। এক বিবৃতিতে তার পরিবার বিষয়টি নিশ্চিত করেছে।

১৯৭১ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের হয়ে ৯০ টেস্টে ৩২৫ উইকেট শিকার করেছেন এ ফাস্ট বোলার। ১৯৮১ সালের অ্যাশেজে হেডিংলিতে ক্যারিয়ার সেরা ৪৩ রানে ৮ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে ধসিয়ে দেন ৬ ফুট ৬ ইঞ্চি উচ্চতার দীর্ঘদেহী এ পেসার।

১৯৮৪ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে ইংল্যান্ডের হয়ে ১৮টি টেস্ট ও ২৯টি একদিনের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন বব। তবে খেলা থেকে একেবারেই দূরে সরে যাননি। যুক্ত ছিলেন ক্রিকেটের ধারাভাষ্য ও বিশ্লেষণে। মাঠের পর হৃদয় কাঁপানো দাপুটে এ পেসার অবশেষ হার মানলেন ক্যান্সারের কাছে।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে পরিবার জানায়, ‘দীর্ঘদিন রোগে ভোগার পর তিনি মারা গেছেন। প্রিয় ববকে হারিয়ে আমাদের হৃদয় ভেঙেছে, যে কিনা ছিলেন অসাধারণ স্বামী, বাবা, ভাই, দাদা।’

এদিকে ‘লিজেন্ড অব ইংলিশ ক্রিকেট’ বব উইলিসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। বোর্ডের বিবৃতিতে বলা হয়, ইংলিশ ক্রিকেটের জন্য বব উইলিস যা করেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে, ক্রিকেট একজন আন্তরিক বন্ধুকে হারালো।