শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:১৮:৫৩

Print

সালমান শাহর নামে শুটিং ফ্লোর করার দাবি শাকিবের


বিনোদন ডেস্ক:

প্রকাশিত : শুক্রবার ২০শে সেপ্টেম্বর ২০১৯ সকাল ০৯:১৪:৫৫, আপডেট : শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ সন্ধ্যা ০৭:১৮:৫৩,
সংবাদটি পড়া হয়েছে ৭০ বার

সালমান শাহ

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ। মাত্র তিন বছরের ক্যারিয়ারে তিনি এদেশের চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছেন অভিনয়ের নান্দনিকতায়। গতকাল বৃহস্পতিবার ছিল চিরসবুজ এই নায়কের ৪৮তম জন্মদিন।

নায়কের জন্মদিন উদযাপনে রাজধানীর মধুমিতা সিনেমা হলে শুরু হয়েছে সালমান শাহ জন্মোৎসব। সাত দিনব্যাপী এই উৎসবের উদ্বোধনী দিনে এফডিসিতে সালমান শাহর নামে শুটিং ফ্লোর করার দাবি উঠেছে। টিএম ফিল্মসের নিবেদনে এ উৎসবের আয়োজন করেছে ঢুলি কমিউনিকেশন্স। গতকাল সকালে জমকালো এ উৎসবের উদ্বোধন করেন চলচ্চিত্রনায়ক শাকিব খান। উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ ও চিত্রনায়িকা শবনম বুবলী।

এ সময় আরও উপস্থিত ছিলেন সালমান শাহর প্রথম ছবির পরিচালক সোহানুর রহমান সোহান ও শেষ ছবির পরিচালক ছটকু আহমেদ।

জুনাইদ আহমেদ পলক বলেন, চলচ্চিত্র ও সংস্কৃতিবান্ধব এ সরকার বরাবরই দেশের সাংস্কৃতিক অঙ্গনের জন্য কাজ করে যাচ্ছে। উদ্বোধনকালে শাকিব খান বলেন, সালমান শাহর মৃত্যুর এত বছর পরেও তিনি মানুষের কাছে সমানভাবে জনপ্রিয়। কোটি ভক্তের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

উপস্থিত সালমান ভক্তদের দাবি প্রসঙ্গে শাকিব খান বলেন, অন্য অনেকের মতোই সালমান শাহ আমার প্রাণের নায়ক। অনেকদিন ধরে তার নামে এফডিসিতে একটি ফ্লোরের দাবি করা হচ্ছে। সামনেই এফডিসিতে আমার শুটিং আছে। তখন আমি তাদের (বিএফডিসি কর্তৃপক্ষ) সঙ্গে আলোচনা করব। যেন সালমান শাহর নামে একটি ফ্লোর বা রাস্তার নামকরণ করা হয়।

অনুষ্ঠানে সালমান শাহকে নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করার পাশাপাশি জন্মদিনের কেক কাটা হয়।