মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:২০:৪০

Print Friendly and PDF

দিয়াজ হত্যা মামলাকারগারে থাকা চবি শিক্ষক আনোয়ার বরখাস্ত


চবি প্রতিনিধি:

প্রকাশিত : রবিবার ১১ই ফেব্রুয়ারি ২০১৮ দুপুর ০১:৪৯:০৩, আপডেট : মঙ্গলবার ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ সকাল ০৮:২০:৪০,
সংবাদটি পড়া হয়েছে ৫১৬ বার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ও সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক ও সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান হত্যা মামলার ২ নং আসামী তিনি। ১৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করার পর থেকেই কারাগারে রয়েছেন।

এর আগে একই বছর সহকারী প্রক্টরের দায়িত্ব থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়। তার কারাগারে যাবার ৫৫ দিন পর রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কামরুল হুদার স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি অবহিত করা হয়।

এ আদেশে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরী ২০১৭ সালের ১৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করায় চবি কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫ (এ) ধারানুসারে তাকে উক্ত তারিখের পূর্বাহ্ন হতে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তবে তিনি বরখাস্ত থাকাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী জীবিকা ভাতাদি পাবেন বলে আদেশে উল্লেখ করা হয়।

এদিকে আনোয়ার হোসেনের বরখাস্তে সন্তুষ্টি জানিয়ে নিহত দিয়াজ ইরফানের বোন জুবাইদা সরওয়ার চৌধুরী নিপা বলেন, ৫৫ দিন পরে হলেও আনোয়ারকে বহিস্কার করা হয়েছে। একটি কালো শক্তি দুই মাস ধরে এটি আটকে রেখেছিল।