বুধবার ২৪শে জুলাই ২০১৯ বিকাল ০৩:২৩:৫৫

Print Friendly and PDF

নকল করতে না দেয়ায় শিক্ষককে লাঞ্ছিত, ভাইরাল ভিডিও


জেলা সংবাদদাতা/পাবনা:

প্রকাশিত : বুধবার ১৫ই মে ২০১৯ সন্ধ্যা ০৬:২৯:৩৭, আপডেট : বুধবার ২৪শে জুলাই ২০১৯ বিকাল ০৩:২৩:৫৫,
সংবাদটি পড়া হয়েছে ৪৬৪ বার

শিক্ষক মাসুদুর রহমান (বামে) এবং সিসিটিভিতে ধরা পড়েছে লাঞ্ছিতের দৃশ্য (ডানে)।

পরীক্ষায় নকল করতে না দেয়ায় পাবনার শহীদ বুলবুল সরকারি কলেজের বিসিএস ক্যাডার এক শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে কয়েকজন ছাত্রের বিরুদ্ধে। এমনকি তারা ওই শিক্ষককে মোটরসাইকেলে বসা অবস্থায় পিঠে সজোরে লাথি মেরেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ঘটনার সিসিটিভির ফুটেজ ভাইরাল হয়েছে।

ওই শিক্ষকের নাম মাসুদুর রহমান। তিনি কলেজের বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। ৩৬তম বিসিএস’র শিক্ষা ক্যাডারে উক্তীর্ণ হন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন মাসুদুর রহমান।

কলেজে রাখা সিসিটিভি ফুটেজে দেখা যায়, কলেজ গেট থেকে মোটরসাইকেলে করে বের হওয়ার সময় কয়েকজন যুবক এসে অতর্কিত হামলা চালায় শিক্ষক মাসুদুর রাহমানের উপর। তাকে এলোপাথাড়ি কিল ঘুষি ও থাপ্পড় মারা হয়। ফেলে দেয়া হয় মাথার পাগড়িও। একপর্যায়ে তিনি বেরিয়ে যেতে চাইলে পেছন থেকে এসে তাকে লাথি মারে এক যুবক।
চলতি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নকল করতে বাধা দেয়ায় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগে জানা গেছে।

ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার একজন শিক্ষকের এ ধরনের ঘটনায় নিন্দা জানিয়েছেন অনেকেই। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন ওই কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষক মাসুদুর রহমান লাঞ্ছিত হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বিসিএস ক্যাডার (শিক্ষা) দেলোয়ার হোসেন ফেসবুকে লিখেছেন, #Justice_For_Masud' এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করতে না দেয়ায় পাবনার শহীদ বুলবুল কলেজের প্রভাষক, ৩৬তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা মাসুদুর রহমানের উপর ছাত্র নামধারী কিছু সন্ত্রাসী ন্যাক্কারজনক হামলা চালায়। বর্বরোচিত এই সন্ত্রাসী হামলা শুধু মাসুদুর রহমানকে আঘাত করেনি, আঘাত করেছে আমাকে, আপনাকে, পুরো শিক্ষক সমাজকে, পুরো জাতিকে। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।'

ভিডিও দেখতে কপি পেষ্ট করুন...

https://www.facebook.com/watch/?v=429908601144461