মঙ্গলবার ২২শে অক্টোবর ২০১৯ সকাল ১১:৪৪:২৭

Print

৭ দফা দাবিতে আমরণ অনশনে জগন্নাথের ১১ শিক্ষার্থী


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

প্রকাশিত : রবিবার ৭ই জুলাই ২০১৯ বিকাল ০৪:৩০:০৪, আপডেট : মঙ্গলবার ২২শে অক্টোবর ২০১৯ সকাল ১১:৪৪:২৭,
সংবাদটি পড়া হয়েছে ৩৭৭ বার

সাত দফা দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী আমরণ অনশন শুরু করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী। আজ রোববার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ১১ জন শিক্ষার্থী অনশন কর্মসূচিতে বসেছেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ক্যানটিনের খাবারের দাম কমানো ও মান উন্নয়ন, বাসের ডাবল শিফট চালু, ছাত্র সংসদ আইন প্রণয়ন, ছাত্রী হল চালু, শিক্ষক নিয়োগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাধান্য দেওয়া, নতুন ক্যাম্পাসের কাজ দ্রুত শুরু ও গবেষণার জন্য বরাদ্দ বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন।

অনশনে অংশ নেওয়া শিক্ষার্থীরা হলেন আন্দোলনের আহ্বায়ক রাইসুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইমরাম হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের তৌসিফ মাহমুদ, ফার্মেসি বিভাগের দ্বিতীয় বর্ষের আবু বকর, প্রাণিবিদ্যা বিভাগের শরিফুল ইসলাম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের হিরা, প্রথম বর্ষের রাহুল দেব, রিয়াদ ইসলাম, শাহরিয়ার আহমেদ, ইতিহাস বিভাগের প্রথম বর্ষের তোফায়েল আহমেদ, সুমন মিয়া।

আন্দোলনের সমন্বয়ক রাইসুল ইসলাম বলেন, ‘প্রশাসনের মুখের কথায় আমরা বিশ্বাস করি না। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের সব দাবি কত দিনের মধ্যে বাস্তবায়ন করা হবে, তা সংবাদ বিজ্ঞপ্তি আকারে প্রকাশ না করা পর্যন্ত আন্দোলন চলবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, জানতে চাইলে প্রক্টর নূর মোহাম্মাদ প্রথম আলোকে বলেন, উপাচার্যের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।