বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ ভোর ০৪:২৮:১১

Print

১ কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে: বিজেপি নেতা


আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত : সোমবার ২০শে জানুয়ারী ২০২০ সকাল ১০:০৪:২৯, আপডেট : বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ ভোর ০৪:২৮:১১,
সংবাদটি পড়া হয়েছে ২৭৩ বার

ভারতের পশ্চিমবঙ্গে অবৈধভাবে বসবাস করা এক কোটি বাংলাদেশি মুসলমানকে ফেরত পাঠানো হবে বলে হুমকি দিয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলিপ ঘোষ। গতকাল রোববার চব্বিশ পরগনার এক সমাবেশে দেওয়া ভাষণে তিনি এ হুমকি দেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবদনে বলা হয়েছে, ভাষণে দিলিপ ঘোষ বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদকারীদের বাঙালি বিরোধী ও ভারতের ধারণার বিরোধী বলে মন্তব্য করেন। তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে বসবাসকারী এক কোটি অবৈধ মুসলিম সরকারের দুই রুপির ভর্তুকির চাল খেয়ে বেঁচে আছে। আমরা তাদের ফেরত পাঠাবো।’

দিলিপ ঘোষ বলেন,‘এই অবৈধ বাংলাদেশি মুসলিমরা রাজ্যে অগ্নিসংযোগ ও ভাঙচুরে জড়িত। যারা সিএএ’র বিরোধিতা করছে তারা ভারত ও বাঙালি বিরোধী। তারা ভারতের ধারণার বিরোধী। তাই তারা হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব পাওয়ার বিরোধিতা করছে।’

গত বছরের ডিসেম্বরে ভারতে নাগরিকত্ব আইন সংশোধনের পর দেশ জুড়ে বিক্ষোভ শুরু হয়। ক্ষমতাসীন বিজেপি সরকার প্রণীত এই আইনটিকে বৈষম্যমূলক আখ্যা দিয়েছেন বিরোধীরা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আইনটির বিরোধিতায় অন্যতম জোরালো স্বরে পরিণত হয়েছেন। তবে বিজেপি আইনটির সমর্থনে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে।