বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ রাত ০৩:০১:৫৫

Print

আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়


নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত : সোমবার ২৫শে নভেম্বর ২০১৯ সকাল ১০:১৩:২১, আপডেট : বুধবার ২৬শে ফেব্রুয়ারি ২০২০ রাত ০৩:০১:৫৫,
সংবাদটি পড়া হয়েছে ৩৫২ বার

ফাইল ছবি

রাজধানীর গাবতলীসহ আশপাশের এলাকায় আজ সোমবার সকাল ৮টা থেকে ১০ ঘণ্টা গ্যাস থাকবে না।এ ছাড়া মিরপুরসহ কিছু এলাকায় গ্যাসের স্বল্পচাপ থাকবে।

গাবতলী পশুরহাট এলাকায় ক্ষতিগ্রস্ত গ্যাস পাইপলাইন নির্মাণ ও পুনর্বাসন কাজের জন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। তিতাস গ্যাস সঞ্চালন ও বিতরণ কোম্পানি লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, পাইপলাইন নির্মাণ ও পুনর্বাসন কাজের জন্য সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গ্যাস থাকবে না। প্রধানত তুরাগ নদের পূর্ব পাড় থেকে গাবতলী পশুর হাট, দিয়াবাড়ি ও আশপাশের এলাকায় শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, সিএনজি স্টেশনগুলোয় এ সময়ে গ্যাস একেবারেই থাকবে না।

আবাসিক ভবনগুলোয়ও গ্যাস সরবরাহ সম্পূর্ণ বন্ধ রাখা হবে। আর মাজার রোড, মিরপুর ১ নম্বরসহ আশপাশের এলাকার অনেক এলাকায় গ্যাস থাকলেও তা হবে স্বল্পচাপের।

তিতাস সূত্র আরও জানায়, গাবতলী পশুর হাট এলাকাসহ আশপাশের বড় অঞ্চল জুড়ে গ্যাস পাইপলাইনে অসংখ্য ছিদ্র সৃষ্টি হয়েছে। সড়ক সংস্কার এবং চওড়া করার সময় বুলডোজার চালানোর কারণে এ ধরনের ছিদ্র হয়েছে বলে জানা গেছে। ছোট ছোট ছিদ্রের কারণে যেকোনো সময় বড় দুর্ঘটনাও ঘটতে পারে। আবার গ্যাসলাইনের আন্তসংযোগের কারণে এক এলাকায় পাইপলাইন ক্ষতিগ্রস্ত থাকলে অন্য এলাকায়ও এর প্রভাব পড়ে।

তিতাস গ্যাস কোম্পানির পরিচালক (অপারেশন) রানা আকবর হায়দারী সংবাদমাধ্যমকে বলেন, ক্ষতিগ্রস্ত পাইপলাইন রক্ষণাবেক্ষণের কারণে গ্যাস না থাকার বিষয়টি এলাকায় প্রচার করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন সংবাদপত্রে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। যাতে গ্রাহকেরা পূর্বপ্রস্তুতি নিতে পারেন। যত দ্রুত সম্ভব যথাসময়ে কাজ শেষ করার জন্য তিতাসের সংশ্লিষ্ট বিভাগ কাজ করবে।