রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


‘যারা বেনজীর-আজিজকে তৈরি করেছেন তাদের ছেড়ে দেওয়া যাবে না’


প্রকাশিত:
২৯ মে ২০২৪ ১৬:৩১

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২২

ছবি: মামুন রশিদ

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, যারা বেনজীর এবং আজিজকে তৈরি করেছেন তাদেরকে এমনি এমনি যেতে দেওয়া যাবে না। আজিজ এবং বেনজীরের বিরুদ্ধে এখনো মামলা হলো না এই দাবি নিয়ে রাজপথে নামতে হবে। এখন আর আওয়ামী লীগকে খোঁজা হচ্ছে না, খোঁজা হচ্ছে তাদের মাংসের টুকরোকে; কত হৃদয় বিদারক।

বুধবার (২৯ মে) প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন কর্তৃক বেগম খালেদা জিয়া ও ইঞ্জি. ইশরাক হোসেনসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার জনগণকে বোঝানোর চেষ্টা করে যাচ্ছে যে আমরা অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছি। গত বছরের বাজেটের চেয়ে এবার এক লাখ কোটি টাকা বাজেট বাড়িয়ে দেওয়া হয়েছে। এই ঋণের টাকা জনগণের ঘাড়ে চাপিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, আমরা সবাই জানি এই সরকার একটা মিথ্যুক সরকার। মানুষের মাঝে মিথ্যা কথা বলে এবং ভোটের সময় মানুষের বুকে ছুরি চালিয়ে দেয়। আওয়ামী লীগ একটা লুটেরা চোর দুর্নীতিবাজ সরকার। দেশকে বাঁচাতে এবং দেশের মানুষকে বাঁচাতে আমাদের এগিয়ে আসতে হবে।

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, শেখ হাসিনা রাজনীতিতে ঝড় উঠিয়ে দিয়েছেন সেটা হলো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও প্রাকৃতিক বিপর্যয়ের মধ্য দিয়ে। বিরোধী দলের নেতাকর্মীদের জেলখানায় রেখে হত্যা, নির্যাতন করে একদলীয় শাসন কায়েম করার দিকেই সরকার ধাবিত হচ্ছে। সরকার উন্নয়নের গাল গল্প করে ঋণের বোঝা আমাদের উপর চাপিয়ে দিচ্ছে। নিজেদের আধিপত্যকে কায়েম করার জন্যই ঢাকাকে উত্তর দক্ষিণে ভাগ করেছে।

তিনি বলেন, এই সরকার দেশের জনগণের উপর পৈশাচিক নির্যাতন দমন পীড়ন করে যাচ্ছে। শেখ হাসিনা জানেন খালেদা জিয়া রাজপথে আন্দোলন করতে পারলেই তাদের অস্তিত্ব থাকবে না এজন্যই তাকে মুক্তি দিচ্ছে না। এই সেদিন ছাত্রদলের সাবেক সভাপতির উপরে শিল্পকলার সামনে গোয়েন্দা সংস্থার লোক দিয়ে হামলা করানো হয়েছে।

নুর বলেন, ওবায়দুল কাদের বলেছেন, সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আজিজ এবং বেনজীর এসেছে। এই সরকার কী আজিজ-বেনজীরদের বিরুদ্ধে স্বপ্রণোদিত হয়ে কোনো ব্যবস্থা নিয়েছে? বেনজীরকে দিয়ে যে অপকর্ম করানো হয়েছে এখন বিচার না করলে দায় আলটিমেটলি সরকারের উপরে আসবে। আনারের মাংস যদি বাথরুমের ট্যাঙ্ক থেকে উদ্ধার করা যায় তাহলে আমরা জানতে চাই ইলিয়াস আলীসহ গুম হওয়া বাকিরা কোথায় আছে?

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম সাবেক, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র সহ সভাপতি রাশেদ প্রধান, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top