বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত ব্যাক্তির মৃত্যু, পুরো এলাকা লকডাউন


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২০ ০২:৫২

আপডেট:
৩ এপ্রিল ২০২০ ১৯:৩৪

ফাইল ছবি

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে নগরীর রসূলবাগ এলাকায় আক্রান্তের বাড়ির গলিসংলগ্ন সবগুলো বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

ওই ব্যাক্তির মৃত্যুর পর নমুনা সংগ্রহের পরীক্ষা শেষে পজিটিভ রিপোর্ট আসায় ২ এপ্রিল রাতে ঘটনাস্থলে ছুটে যান সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ, বন্দর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকারসহ প্রশাসনের কর্মকর্তারা। এর আগে ৩০ মার্চ ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৫ বছর বয়সী ওই ব্যাক্তির মৃত্যু ঘটে।

জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, গত ৩০ মার্চ রাতে ওই ব্যক্তির মৃত্যু হয়। তিনি করোনার উপসর্গ নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। পরে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনা জানার পর রাতেই প্রশাসন ও পুলিশ সেখানে উপস্থিত হন। রাতেই বন্দরের ২৩নং ওয়ার্ডের রসুলবাগ এলাকার জাপাল সোপ কারখানা থেকে রসুলবাগ মোড় পর্যন্ত সড়কটি লকডাউন করে দেয়া হয়েছে। ফলে এ সড়কের দুই পাশে সবকিছু বন্ধ থাকবে। কোনো লোকজন বাড়ি থেকে বের হতে পারবে না। সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।

বন্দর উপজেলার ইউএনও শুক্লা সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ২৩নং ওয়ার্ডের রসুলবাগে ৫০ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে করোনাভাইরাস সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। বৃহস্পতিবার সেই রিপোর্ট পজিটিভ আসে। ফলে, ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে এবং স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর নির্দেশনা অনুযায়ী রসুলবাগ এলাকাকে লকডাউন করা হচ্ছে। তবে কতটুকু করা হবে সেটি পরে বিস্তারিত জানানো হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top