ঢাকা শনিবার, ৩০শে মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭


ময়মনসিংহ থেকে ঢাকামুখি গার্মেন্টস কর্মীদের স্রোত


প্রকাশিত:
৪ এপ্রিল ২০২০ ২২:৩৩

আপডেট:
৩০ মে ২০২০ ২৩:৪৮

ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশে পায়ে হেটেই রওনা দিয়েছে শ্রমিকরা  (ছবি: সংগৃহীত)

ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে দু’দিন ধরে গার্মেন্টস কর্মীদের স্রোত চলছে ঢাকার দিকে। ৫ মার্চ গার্মেন্টস খুলবে বলে গার্মেন্টসকর্মীরা পায়ে হেঁটেই ছুটছে ঢাকার পথে। আশপাশের জেলা ও উপজেলা থেকে হাজারো শিশু-কিশোরসহ নারী-পুরুষ যে যেভাবে পারছেন ময়মনসিংহ আসছেন।

কিন্তু ময়মনসিংহের পাটগোদাম ব্রীজেরমোড় বাসস্ট্যান্ডে যানবাহন না পেয়ে আরো ৫-৬ কিলোমিটার হেঁটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দিঘারকান্দা বাইপাসমোড়ে গিয়ে অতিরিক্ত ভাড়ায় ট্রাক, পিকআপ, সিএনজিচালিত অটোরিকসায় জীবনের ঝুকি নিয়ে ঢাকায় যাচ্ছেন। অনেকেই হেঁটেই ঢাকার দিকে রওনা দিয়েছেন। চাকুরি রক্ষা ও বেতনের সময় হওয়ায় করোনার ভয় নিয়েই শ্রমিকরা কারখানামুখি হয়েছেন বলে জানিয়েছেন।

শ্রমিকরা জানায়, ৫ মার্চ থেকে গার্মেন্টস খোলবে তাই যেতে হচ্ছে। যেতে না পারলে চাকুরি থাকবে না বলে করোনার ভয় নিয়ে কষ্ট করেই তারা রওনা হয়েছেন। তবে সরকারি-বেসরকারি অফিসের ছুটি থাকলেও তাদের ছুটি না থাকায় অনেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ময়মনসিংহ ট্রাফিক পুলিশের ওসি সৈয়দ মাহবুবুর রহমান জানান, শুক্রবার থেকে হাজার হাজার মানুষ স্রোতের মতো ঢাকার দিকে যাচ্ছে। শনিবার ভোর থেকে একই অবস্থায় মহাসড়কে মানুষের ঢল নামে। যানবাহন চলাচল বন্ধ থাকায় অনেকে হেঁটেই যাচ্ছেন। প্যাডেল রিকসা ও ভ্যান ছাড়া সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল বলেও জানান তিনি।

গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত ৭ প্রবাসীসহ এক হাজার ৪০৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার ৪৭ জনসহ ছাড়পত্র পেয়েছেন এক হাজার ২৬৩ জন।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top