বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


এফবিসিসিআই থেকে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২৪ ১৬:২১

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৯

ছবি : মামুন রশিদ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) থেকে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি জানিয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। একইসঙ্গে যৌক্তিক দাবি আদায়ে ব্যবসায়ী সংগঠনটিকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন তারা।

শনিবার (১৭ আগস্ট) এফবিসিসিআই ভবনের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনের সমন্বয়ক জাকারিয়া আল মাহমুদ বলেন, ২০২০ সালে দেশে করোনা মহামারির কারণে ব্যবসা-বাণিজ্য এবং জনজীবনে মারাত্মক সংকট নেমে আসে। সেই দুর্যোগময় মুহুর্তে এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম দলীয়করণের নামে ৬২জন কর্মকর্তা-কর্মচারীকে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করেন। এছাড়াও প্রাপ্য সার্ভিস বেনিফিট থেকেও তাদের বঞ্চিত করেন।

তিনি আরও বলেন, বেআইনিভাবে চাকরিচ্যুত এবং পাওনা বেতন-ভাতাদি সম্পূর্ণরূপে না পাওয়ায় অনেকে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা তাদের সমস্যা নিরসণের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও মহাপরিচালকের কাছে আবেদন করেছেন। এছাড়াও এফবিসিসিআইয়ের প্রেসিডেন্টের কাছেও আবেদন জানিয়েছেন। ২০২২ সালে আইনজীবীর মাধ্যমে এফবিসিসিআই কর্তৃপক্ষকে ডিমান্ড নোটিশও প্রদান করা হয়েছে। কিন্তু কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এসময় মানববন্ধন থেকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে চাকরিচ্যুতদের নিজ নিজ পদে (জ্যেষ্ঠতা ও পদোন্নতিসহ) পুনর্বহালের আল্টিমেটাম দেন তার। একইসঙ্গে প্রাপ্য সার্ভিস বেনিফিট ও অন্যান্য বকেয়া পাওনাদি পরিশোধের জোর দাবি জানানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top