বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


রাজধানীর ৫ হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী দিয়েছে নৌবাহিনী


প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২০ ২৩:৪৩

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০৭

ছবি: আইএসপিআর থেকে সংগৃহীত

করোনা সংক্রমণ মোকাবিলায় রাজধানীর পাঁচটি হাসপাতালে চিকিৎসা ও নিরাপত্তাসামগ্রী প্রদান করেছে নৌবাহিনী। হাসপাতালগুলো হলো– কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ এবং আমর্ড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি হাসপাতাল।

রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, চিকিৎসা ও নিরাপত্তাসামগ্রীর মধ্যে ১ হাজার ৪০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ৫ হাজার ৬০০ পিস মাস্ক, ৪ হাজার ৩০০ সেট গ্লাভস, ৭০০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ৫০০০ পিস স্যু প্রোটেকশান ডিস্পেনসার, মেটাল ডিটেক্টর, আইআর থার্মোমিটার ও পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, নৌবাহিনী দেশব্যাপী করোনাভাইরাস মোকাবিলায় রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার দ্বায়িত্বপ্রাপ্ত এলাকায় নিয়মিত জীবাণুনাশক ওষুধ ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদানসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। তাছাড়া উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনসমাগম পরিহার করে স্থানীয় গরিব, দুস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডালসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছে। পরিস্থিতি পরিবর্তন না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।


সম্পর্কিত বিষয়:

নৌবাহিনী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top