শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


কারওয়ান বাজারে খুচরা বেচাকেনা বন্ধের নির্দেশ


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২০ ০৩:৪২

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩১

ফাইল ছবি

ব্যবসায়ীদের মধ্যে অনেকে করোনা পজেটিভ হওয়ায় দেশের অন্যতম বড় পাইকারি কারওয়ান বাজারের খুচরা বেচাকেনা বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে আর কোনো খুচরা বিক্রেতা বাজারে বসতে পারবেন না। নগরবাসীও দৈনন্দিন বাজার করতে এখানে আর ভিড় জমাতে পারবেন না। এখন থেকে শুধু পাইকারি ব্যবসায়ীরাই এখানে বেঁধে দেওয়া সময় অনুযায়ী বেচাকেনা করতে পারবেন। বাজার থেকে সংক্রমণ রোধে মঙ্গলবার থেকে পুলিশ এই সিদ্ধান্ত নিয়েছে।

পুলিশ জানায়, কারওয়ান বাজারের অন্তত ছয়জন দোকানি করোনাভাইরইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। ভাইরাসের সংক্রমণ এড়াতে এবং সরকার নির্দেশিত সামাজিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করতে মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারওয়ান বাজারে নির্ধারিত সময়ে শুধু পাইকারি বেঁচাকেনা হবে। খুচরা ব্যবসায়ীরা প্রয়োজনে নির্ধারিত বিজ্ঞান কলেজের সামনের সড়কে বেঁচাকেনা করতে পারবেন।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কমর্কর্তা (ওসি) হাসনাত খন্দকার বলেন, খুচরা বিক্রেতারা এখন থেকে সরকারি বিজ্ঞান কলেজের সামনের সড়কে বসবেন। শাকসবজি এবং খাদ্যদ্রব্য পাইকারি ব্যবসায়ীদের রাত ৯টা থেকে রাত ২টার মধ্যে কাজ শেষ করতে হবে। আর মাছ বিক্রেতা এবং আড়তদারেরা ব্যবসার জন্য সময় পাবেন ভোর ৪টা থেকে সকাল ৯টা পযর্ন্ত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) টেরিটরি ইন্সপেক্টর আব্দুল খালেক জানান, গত সপ্তাহে কারওয়ান বাজারের দুই দোকানির করোনাভাইরাসের পরীক্ষার ফলাফল পজেটিভ আসার পর থেকে সবজির আড়তের আংশিক বন্ধ ছিল। আজ থেকে পুরো বাজারের খুচরা বেচাকেনা বন্ধ করে বিজ্ঞান কলেজের সামনের সড়কে সরিয়ে নেয়া হয়েছে।


সম্পর্কিত বিষয়:

কারওয়ান বাজার

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top