শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


শ্রমিকদের সুরক্ষা দিয়ে কারখানা চালানো যাবে: শিল্প প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৬ মে ২০২০ ০০:০৫

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৫

ফাইল ছবি

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, স্বাস্থ্য সম্মত বিধি মেনে পোশাক কারখানাগুলো চালাতে হবে। শ্রমিকদের সুরক্ষা দিয়ে কারখানাগুলো চালানো যাবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১ টি দিক নির্দেশনা দিয়েছেন এবং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেও দিক নির্দেশনা দেয়া হয়েছে।

শুক্রবার (১৫ মে) দুপুরে ঢাকার ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের বড়াইকই গ্রামে কম্বাইন হারভেষ্টার দিয়ে কৃষকের বোরো ধান কাটা উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুভার্বে যদি শিল্প কারখানা বন্ধ করে দেয়া হয় তাহলে দেশের অর্থনীতিতে সংকট দেখা দিবে। শিল্প মন্ত্রণালয় থেকে মালিকদের নির্দেশ দেয়া হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশে প্রচুর খাদ্য মজুত আছে। কোনো দুর্ভিক্ষ হবে না। খাদ্যে আমরা স্বয়ংসম্পন্ন। কৃষিতে আমরাও শুধু নিজেদের চাহিদা মেটাবো না বিদেশেও আমরা রপ্তানি করবো।

ধামরাইয়ে এবার ১৬ হাজার হেক্টর জমিতে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। ইতিমধ্যে করোনা ভাইরাসের মধ্যে কৃষকরা ৮০ শতাংশ ধান কাটা ও মাড়াই করা শেষ করেছেন। এসময় ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক, ধামরাই উপজেলা উদ্ভিদ সংরক্ষণ মিজানুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


সম্পর্কিত বিষয়:

শিল্প প্রতিমন্ত্রী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top