ঢাকা বৃহঃস্পতিবার, ৪ঠা জুন ২০২০, ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭


আদাবর থেকে চার জন গ্রেফতার

জরুরি সেবার স্টিকার লাগিয়ে গাড়িতে মাদক-অস্ত্র পাচার


প্রকাশিত:
২২ মে ২০২০ ১৯:৩০

আপডেট:
২২ মে ২০২০ ১৯:৪১

ফাইল ছবি

করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে ফলের ট্রাকে জরুরি সেবার স্টিকার লাগিয়ে মাদক পরিবহনের দায়ে চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো- ওসমান (৩৭), শাহজাহান সরকার (৩৬), সেলিম সরকার (৪৫) ও নুর ইসলাম (৩৫)। এ সময় তাদের কাছ থেকে দুটি দেশীয় বন্দুক, ছয় রাউন্ড গুলি এবং সাত হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর আদাবর থেকে র‌্যাব-২-এর একটি দল তাদেরকে গ্রেফতার করে।

র‌্যাব জানায়, করোনা পরিস্থিতি শুরুর পর ‘জরুরি প্রাণিখাদ্য উৎপাদন কাজে নিয়োজিত’ স্টিকার লাগিয়ে কক্সবাজার থেকে অবৈধ অস্ত্র ও ইয়াবার চালান এনে ঢাকা ও গাজীপুরে সরবরাহ করে আসছিল একটি চক্র। গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে র‌্যাব চারজনকে গ্রেফতার করে।

র‌্যাব-২-এর স্পেশাল ক্রাইম প্রিভেনশন কোম্পানির কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, কক্সবাজার থেকে ফল বা কাঁচামাল পরিবহনের আড়ালে মাদক ও অস্ত্রের চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে আদাবর থানাধীন রিং রোডের হক সাহেবের মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু করে র‌্যাব।

বৃহস্পতিবার গভীর রাতে কাঁঠাল ও ডাব ভর্তি একটি পিকআপ ভ্যান এলে ড্রাইভার ও হেলপারসহ চারজনকে দেখে চালককে জিজ্ঞাসাবাদ করা হলে তার কথায় সন্দেহ তৈরি হয়। পরে পিকআপটি তল্লাশি করলে দুজনের কাছে থাকা ব্যাকপ্যাক থেকে দুটি দেশীয় বন্দুক, ছয় রাউন্ড গুলি এবং সবার কাছ থেকে মোট সাত হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, নিরাপদে মাদক পরিবহনের জন্য কক্সবাজার থেকে রওনা দেওয়ার পর তাদের সামনে প্রাইভেটকারযোগে একটি এসকর্ট পার্টি থাকে। তারা রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ি তল্লাশি হলে মাদক বহনকারী গাড়িটিকে সতর্ক করে দিত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেফতাররা জানায়, চালানটি কক্সবাজার থেকে এসেছে। মাদক বিক্রি নির্বিঘ্ন করতে ব্যবসায়ীদের চাহিদামতো কক্সবাজার থেকে অস্ত্রের চালান এনে চড়া দামে বিক্রি করত তারা। তাদের বিরুদ্ধে আদাবর থানায় মাদক ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top