ঢাকা সোমবার, ২৬শে অক্টোবর ২০২০, ১০ই কার্তিক ১৪২৭


করোনায় চলে গেলেন শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:৩৪

আপডেট:
২৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:৩৯

ছবি-সংগৃহীত

করোনার কাছে হার মানলেন চট্টগ্রামের শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী। তিনি চট্টগ্রামের সবচেয়ে বড় আবাসিক এলাকা চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি ও কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান ছিলেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। তিনি জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলুর ছোট ভাই। পারিবারিক সূত্রে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

করোনা শুরুর পর থেকে ঢাকায় অবস্থান করে মানবিক সহায়তার তদারকি করছিলেন হাসান মাহমুদ চৌধুরী। তিনি চট্টগ্রামের কিছু মানবিক কাজে এবং জাতীয় শোক দিবসে চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির আলোচনা সভা, রক্তদান কর্মসূচি ও খাদ্যসামগ্রী বিতরণে অংশ নিতে দুই সপ্তাহ আগে চট্টগ্রামে আসেন। এ সময় বিভিন্ন সেবামূলক কাজে অংশ নেয়ার একপর্যায়ে হঠাৎ অসুস্থ হলে ২৭ আগস্ট তাকে ঢাকায় নেয়া হয়। পরদিন (২৮ আগস্ট) করোনা পজিটিভ ধরা পড়ে।

গত ৭ সেপ্টেম্বর ঢাকায় নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবনতি হলে তাকে আনোয়ার খান মেডিকেল কলেজে ভর্তি করা হয়। কয়েক দিন ধরে কোমায় ছিলেন তিনি। সেখানেই সোমবার দুপুরে মারা যান।

হাসান মাহমুদ চৌধুরী চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি, লাতিন আমেরিকা বাংলাদেশ চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও থাই চেম্বার অব কমার্সের পরিচালক হিসেবেও বেশ সুনামের সঙ্গে দায়িত্বপালন করেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার কদলপুরে।



আপনার মূল্যবান মতামত দিন:


Top