রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি


প্রকাশিত:
১৯ মে ২০২৪ ১৬:৫৬

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৬

ছবি- সংগৃহীত

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার দরিদ্র মানুষের কল্যাণে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। দেশ ও সমাজের জন্য যা কিছু কাজ হয় সব কিছুই রাজনৈতিক। যদি রাজনীতিটা সঠিক থাকে তাহলেই এই সমস্ত সেবা পাওয়া যায়, তা না হলে নয়। আর ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায়।

রোববার (১৯ মে) দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রতিবন্ধীদের সেবার বিষয়ে মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের সেবা দেওয়ার লক্ষ্যে দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবাকেন্দ্র রয়েছে। এটি পর্যায়ক্রমে দেশের প্রতিটি উপজেলাতেও করার পরিকল্পনা রয়েছে। এছাড়াও দেশের প্রত্যেকটি জেলা ও উপজেলা পর্যায়ের সমাজসেবা অফিস কমপ্লেক্সে আলাদা করে প্রতিবন্ধী কর্ণার খুলে সেবা নিশ্চিত করা হবে।

দীপু মনি বলেন, মেডিকেল সায়েন্সে যে ১৩ ধরনের প্রতিবন্ধী রয়েছে, তাদেরকে দ্রুত চিহ্নিত করে চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণসহ পুনর্বাসনের বিষয়ে সরকার আন্তরিকভাবে কাজ করছে। আগামী বাজেটে বয়স্ক ভাতার পরিমাণ বাড়বে না বলেও জানান তিনি।

একদিনের সফরে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি রংপুর জেলা সমাজসেবা কমপ্লেক্সে ক্যানসার, কিডনি, লিভার সিরোসিসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত রোগী ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে চেক ও বাই সাইকেল বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে সরকার। বর্তমানে সব কিছু অনলাইনে হওয়ায় ভাতা প্রাপ্তিতে কোনো দুর্নীতির সুযোগ নেই। তবে সুবিধাভোগী বাছাইয়ে কোনো অনিয়মের তথ্য পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মতিনসহ জেলার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top