বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


দেড় ঘণ্টায় একটি বুথে ভোট পড়েছে তিনটি


প্রকাশিত:
২১ মে ২০২৪ ১১:৫৩

আপডেট:
২১ মে ২০২৪ ১২:২৫

ছবি সংগৃহিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঠাকুরগাঁও সদর ও রাণীশংকৈল উপজেলায় ভোটগ্রহণ চলছে। শনিবার (২১ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও উপস্থিতি একেবারেই কম।

বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটার উপস্থিতি একেবারেই শূন্য। কেন্দ্রগুলোতে কোনো লাইন দেখা যায়নি। ঠাকুরগাঁও সদর উপজেলার সালান্দর ইউনিয়নের মানবকল্যাণ কেন্দ্রে গিয়ে সকাল সাড়ে ৯টায় দেখা যায় দুটি বুথের মধ্যে একটি বুথে তিনটি ভোট পড়েছে এবং অন্য আরেকটি বুথে ভোট পড়েছে চারটি।

এদিকে সকাল থেকে দুই ঘণ্টা পেরিয়ে গেলেও ভোটারের উপস্থিতি তেমন চোখে পড়েনি। ঠাকুরগাঁও সদর উপজেলার সালান্দর ইউনিয়নের মানবকল্যাণ কেন্দ্রে মোট ভোটার রয়েছে ২ হাজার ৩০০। এ ছাড়া সালান্দর ইউনিয়নের আরাজি সিং পাড়া কেন্দ্রে গিয়ে দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন কর্মীরা অবসর সময় পার করছেন। ভোটার উপস্থিতি একেবারেই নেই। দু-একজন করে ভোটার এলেও তারা দ্রুত ভোট দিয়ে বাড়িতে চলে যাচ্ছেন। সকাল থেকে ১০টা পর্যন্ত সদর উপজেলায় কোথাও ভোটের লাইন দেখা যায়নি।

আরও পড়ুন: কটিয়াদীতে জাল ভোট দিতে গিয়ে কিশোর-কিশোরী আটক

আরও পড়ুন: চাটখিলে দুই ঘণ্টায় এক বুথে পড়ল ১ ভোট

প্রসঙ্গত, ঠাকুরগাঁও সদর উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো (আনারস), সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার (মোটরসাইকেল), সহ-সভাপতি রওশনুল হক তুষার (ঘোড়া) ও সাবেক ছাত্রলীগ নেতা কামরুল হাসান খোকন (কাপ-পিরিচ)। একটি পৌরসভা ও ২২টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর উপজেলার মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ১৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৪ হাজার ৯০৩, নারী ২ লাখ ৪২ হাজার ২৬৮ ও তৃতীয় লিঙ্গের ৪ জন। ১৮৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ৬৬টি এবং মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৩৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২৮১ ও মহিলা ভোটার ৮৯ হাজার ১১০জন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top