রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


ঈদযাত্রায় ট্রাফিক শৃঙ্খলা নিয়ে পুলিশের বিশেষ উদ্যোগ


প্রকাশিত:
২ জুন ২০২৪ ১২:৩২

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৮

ছবি- সংগৃহীত

পবিত্র ঈদুল আজহায় গরুবাহী ট্রাক রাস্তায় ওঠানো-নামানো করতে পারবে না বলে জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

রোববার (২ জুন) সকালে চান্দনা চৌরাস্তায় আসন্ন ঈদযাত্রায় ট্রাফিক সচেতনতা ও যানবাহনের শৃঙ্খলায় বিশেষ অভিযান পরিচালনা উপলক্ষে ট্রাফিক পুলিশ আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুব আলম বলেন, আমরা নির্দেশনা দিয়েছি কোরবানির পশুর হাটের ভেতরে গরু লোড-আনলোড হবে, রাস্তায় লোড আনলোড হতে পারবে না, রাস্তায় গরুবাহী ট্রাক থাকতে পারবে না।

তিনি বলেন, ট্রাফিক সচেতনতায় গণপরিবহন শ্রমিক ও মালিকদের সঙ্গে অ্যাওয়ারনেস প্রোগ্রাম নেওয়া হবে। একই সঙ্গে গার্মেন্টসের মালিক ও শ্রমিকদের সঙ্গে সচেতনতার জন্য তাদের ট্রাফিক আইন সম্পর্কে ধারণা দেওয়া হবে। এছাড়া হেলমেটবিহীন মোটরসাইকেল ও অনুমোদনহীন যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গাজীপুর মহানগর ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, ট্রাফিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ, অটোরিকশাসহ সব অযান্ত্রিক যানবাহন যেন মহাসড়কে চলাচল করতে না পারে সে জন্য সচেতনতা বৃদ্ধি ও আটক করে ব্যবস্থা গ্রহণ করা হবে। যত্রতত্র গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও ফুটপাত দখলমুক্ত করা। গণপরিবহণ ও পণ্যবাহী যানবাহনের মালিক শ্রমিকদের সঙ্গে সচেতনতামূলক সভার আয়োজন করা হবে। গার্মেন্টসসহ অন্যান্য কলকারখানার শ্রমিকদের সঙ্গে মতবিনিময় ও ট্রাফিক সচেতনতা সভার আয়োজন, স্কুল, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ট্রাফিক সচেতনতামূলক সভার আয়োজন করা।

ট্রাফিক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা ছাড়াও রেজিস্ট্রেশনবিহীন, হেলমেটবিহীন ও দু’জনের বেশি আরোহীবাহী মোটরসাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ অবৈধ ও অননুমোদিত স্টিকার ব্যবহারকারী যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা ও ভীতিকর, কর্কশ ও বিকট শব্দ সৃষ্টি করে এমন হর্ন ব্যবহারকারী যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরে পুলিশ কমিশনারের নেতৃত্বে গণপরিবহনে ট্রাফিক আইন ও নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার জিয়াউল হক, মো. আহমার উজ্জামান, উপ-কমিশনার (ট্রাফিক) আলমগীর হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top