মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১


সুন্দরবনে কুমিরের আক্রমণে প্রাণ গেল মৌয়ালের


প্রকাশিত:
৮ জুন ২০২৪ ১৯:৪৪

আপডেট:
৮ জুন ২০২৪ ১৯:৫১

ছবি- সংগৃহীত

বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে সুন্দরবন থেকে মধু আহরণ করে ফেরার সময় কুমিরের আক্রমণে মোশারফ গাজী (৪৭) নামের এক মৌয়ালের মৃত্যু হয়েছে। শনিবার (৮ জুন) দুপুরে পূর্ব সুন্দরবনের করমজল খাল পাড়ি দেওয়ার সময় এ ঘটনা ঘটে।

নিহত মৌয়াল মোশারফ গাজী খুলনার দাকোপ উপজেলার আমির আলী গাজীর ছেলে।

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবীর বলেন, সুন্দরবনে প্রবেশে তিন মাসের নিষেধাজ্ঞা চলছে। অথচ বনের পাশে অবস্থিত ঢাংমারী এলাকার বাসিন্দা মোশাররফ গাজীসহ চারজন বন বিভাগের বিনা অনুমতিতে মধু আহরণের জন্য খাল পাড় হয়ে বনে প্রবেশ করেন। দুপুরে করমজলের খাল পাড়ি দিয়ে ফেরার পথে কুমিরের আক্রমণের শিকার হন মোশাররফ গাজী। ওই এলাকার মানুষকে সংবাদ দিলে তারা ছুটে এসে উদ্ধার করে। কিন্তু তার আগেই মোশাররফ মারা যান। খবর পেয়ে আমরাও ঘটনাস্থলে যাই।

বনের ঢাংমারী এলাকার বাসিন্দা মো. আবুল হোসেন জানান, মূলত বন বিভাগের চোখ ফাঁকি দিতে গিয়ে তারা নৌকা ছাড়া খাল সাঁতরে বনে প্রবেশ করে। মধু আহরণ শেষে আবার ফেরার সময় খাল পার হওয়ার সময় প্রথমে মোশারফ গাজীর হাত কামড়ে ধরে কুমির। পরে শরীরের বিভিন্ন অংশে কামড় দেয়। খালে পানি বেশি হওয়ার কারণে হয়ত পায়ে মাটি না পাওয়ায় কুমিরের মুখ থেকে ফিরতে পারেনি মোশারফ।

পূর্ব সুন্দরবনের চাদপাই ফরেস্ট অফিসের এসও আনিসুর রহমান জানান, প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় কুমিরের মুখ থেকে মৌয়াল মোশারফ গাজীকে উদ্ধার করা হয়। তবে ততক্ষণে মোশারফ গাজী মারা যান। নিহত মৌয়ালের হাত, পা, মুখ ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের চিহ্ন দেখা যায়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top