বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


নরসিংদী কারাগারের ৭৭ কারারক্ষীর সবাই বরখাস্ত


প্রকাশিত:
৩১ জুলাই ২০২৪ ১৭:২১

আপডেট:
৩১ জুলাই ২০২৪ ১৯:০০

ফাইল ছবি

জেলা কারাগারে সংঘটিত ঘটনায় জেলা কারাগারের সব কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন।

ইতিপূর্বে ২৩ জুলাই নরসিংদী জেলা কারাগারের জেল সুপার আব্দুল কালাম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে বরখাস্ত করা হয়। গত সোমবার ৬৮ জন কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে বলে তিনি জানান।

কোটা আন্দোলনের নামে গত ১৯ জুলাই বিকালে নরসিংদী জেলা কারাগারে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুষ্কৃতকারীরা। এতে জেলখানায় থাকা ৯ জন জঙ্গিসহ ৮২৬ জন কারাবন্দি পলায়ন করে। জেলখানার অস্ত্রাগার থেকে লুট হয়েছে ৮৫টি আগ্নেয়াস্ত্র, ৮সহস্রাধিক গুলি এবং প্রায় ১৮ লাখ টাকা। জেলখানাটি পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়।

এমন পরিস্থিতিতে এবং পলায়নরত আসামিরা যাতে আত্মসমর্পণ করে সেজন্য ২১ জুলাই রাত থেকে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার পর্যন্ত দীর্ঘ ১১ দিনে ৫৭৫ জন পলায়নরত কারাবন্দি নরসিংদীর আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে। ৮৫টি লুট হওয়া অস্ত্রের মধ্যে ৪৯টি অস্ত্র ও ১ হাজার ৯১টি গুলি উদ্ধার করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top