ঢাকা শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮


কাঁঠালবাড়ি-শিমুলিয়া, দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌ-চলাচল বন্ধ ঘোষণা


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২০ ১১:২৯

আপডেট:
৫ এপ্রিল ২০২০ ১৭:৩৩

ফাইল ছবি

করোনা প্রতিরোধে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করেছে মাদারীপুরের জেলা প্রশাসন। র‌বিবার সকাল থে‌কে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হ‌চ্ছে ব‌লে মুঠোফোনে জানিয়েছেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম। এিদেক দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটেও অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। রোবাবার (০৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।

মাদারীপুর জেলা প্রশাসক ওয়া‌হিদুল ইসলাম জানান, দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে রাজধানী ঢাকায় যাতায়াত করেন। করোনা প্রতিরোধে সরকার ছুটি ঘোষণা করার পরে হাজার হাজার কর্মজীবী মানুষ বাড়িতে ফেরেন।

গত দুইদিন ধরে কর্মস্থলে যোগদান করতে তারা এই নৌরুট ব্যবহার করছেন। এতে বাড়ছে করোনার ঝুঁকি। এমতাবস্থায় সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত আসার পরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে যাত্রী পারাপার বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে ২ থেকে ৩টি ফেরি চালু রাখা হবে। এই ফেরি দিয়ে শুধুমাত্র অ্যাম্বুলেন্স ও সরকারি প্রশাসনের কর্মকর্তাদের পারাপার করা হবে।

অপরদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট প্রান্তে কিছু ব্যক্তিগত ছোট গাড়ি মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল নদী পারের অপেক্ষায় রয়েছে বলে জানা গেছে। এছাড়া পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীরাও পারের অপেক্ষায় রয়েছেন।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রোববার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


Top