বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


শেখ হাসিনা কেমন মা যে সন্তান রেখে পালিয়ে গেছেন : দুলু


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২৪ ১০:৫৩

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩০

ফাইল ছবি

দেশের মানুষের কাছে শেখ হাসিনাকে নাকি মা হিসেবে সবাই চিনতেন। তাহলে তিনি কেমন মা যে, এতগুলো সন্তানকে রেখে দেশের বাইরে পালিয়ে গেছেন। আসলে তিনি পলাতক মা, সত্যিকারের দেশপ্রেম থাকলে কখনো সন্তানদের রেখে পালিয়ে যেতেন না।

গতকাল শুক্রবার লালমনিরহাটে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত মিরাজের পরিবারের খোঁজ খবর নিতে গিয়ে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা বিশ্বের অনেক দেশেই আশ্রয় চেয়ে বেড়াচ্ছেন। কিন্তু ভারত ছাড়া কোনো দেশই তাকে রাখতে রাজি হচ্ছে না। তিনি অচল হয়ে গেছেন, যে কারণে তার আর মূল্য নেই। দেশের মানুষের কাছে যে অন্যায় অত্যাচার করেছে সে কারণেই বিশ্বের কোথাও তার স্থান হবে না।

দুলু বলেন, মেধাবী শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী আন্দোলন করেছিল। কি দোষ তাদের? শুধু কোটা সংস্কার ছাড়া অন্য কিছুই দাবি করেনি। কিন্তু স্বৈরাচার সরকারের প্রধান শেখ হাসিনার হুকুমে দেশের অনেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। এসবের বিচার এই দেশের মাটিতেই হবে।

তিনি আরও বলেন, কিছুদিন আগেই এক জনসভায় বলেছিলাম। পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিয়ে দেশের গণতন্ত্র ফিরিয়ে দেন। না হলে শ্রীলঙ্কার মতো পালিয়েও আপনাদের রক্ষা হবে না। সৃষ্টিকর্তা তেমনি গজব নাজিল করেছে। পালাবার সময় নিজের কাপড়ও নিয়ে যেতে পারেনি।

সাংবাদিকদের বিএনপি নেতা দুলু বলেন, মিরাজের স্মৃতি রক্ষায় বিএনপি উদ্যোগ গ্রহণের পাশাপাশি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

উল্লেখ্য, যাত্রাবাড়ীতে কোটাবিরোধী আন্দোলনের মিছিলে অংশ নেয় মিরাজ। ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালানোর পর মিছিলে দুর্বৃত্তদের গুলিতে আহত হয় সে। পরে রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top