মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১


সবার এগিয়ে আসা আমাদের বড় শক্তি : ধর্ম উপদেষ্টা


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২৪ ১৮:৪৫

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৩৯

ছবি সংগৃহিত

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বন্যায় মানুষজন ঘরবাড়ি ছেড়ে মসজিদ, মাদরাসা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন।

বন্যাদুর্গতদের সাহায্যে দেশের আলেম-ওলেমা ও বিভিন্ন সংগঠন কাজ করছে। ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে সবাই ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন। এটিই আমাদের বড় শক্তি। সবার সহযোগিতায় শিগগিরই আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারব।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরের দিকে ফেনী সদর উপজেলার সিলোনিয়া মাদরাসায় আশ্রয়কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেন, ভয়াবহ বন্যায় কুমিল্লা, ফেনী ও নোয়াখালীর বিভিন্ন এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা বিভিন্ন পয়েন্টে সরজমিনে পরিদর্শন করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছি। বন্যার্তদের সহযোগিতায় ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন সব কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হয়েছে। খুব দ্রুত এ সংকট কেটে যাবে বলে আশাবাদী।

তিনি আরও বলেন, জাতির যেকোনো দুর্যোগে এই দেশের আলেম-ওলামা সবার আগে এগিয়ে আসেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এটি আমাদের জন্য গর্বের বিষয়।

বন্যায় মৃত ব্যক্তির দাফন প্রসঙ্গে ধর্ম উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন বলেন, বন্যায় যারা মারা গেছেন, তাদের দাফনের ব্যাপারে জেলা প্রশাসকদের একটি নির্দেশনা দেওয়া হয়েছে। দাফনের ব্যবস্থা করা না গেলে বন্যাকবলিত এলাকার বাইরে তাদের দাফনের ব্যবস্থা নেওয়া যেতে পারে। এক্ষেত্রে আঞ্জুমান মফিদুল বা স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে।

এ সময় সিলোনিয়া মাদরাসা আশ্রয়কেন্দ্রের জন্য মাদরাসার মুহতামিম মাওলানা সাইফুদ্দিন কাসেমীর কাছে ১০০ প্যাকেট ত্রাণসামগ্রী ও নগদ ৫০ হাজার টাকা তুলে দেন ধর্ম উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন। এর আগে পদুয়া বাজারে ৩০০ প্যাকেট, মধুপুর জামে মসজিদ এলাকায় ৩০০ প্যাকেটসহ মোট ১ হাজার প্যাকেট ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।

এ সময় সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top