বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


সংস্কার না করে নির্বাচন দিলে সেটা অর্থবহ হবে না: জামায়াতের আমির


প্রকাশিত:
১ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৯

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৭

ছবি সংগৃহিত

সংস্কার না করে নির্বাচন দিলে সেটা অর্থবহ হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয় আমির ডাক্তার শফিকুর রহমান। অতীত সরকারের সব জঞ্জাল পরিষ্কারের পাশাপাশি একটি সুন্দর সভ্য দেশ গড়তে এবং অর্থবহ গণতান্ত্রিক পদ্ধতি চালু করতে যতটুকু সময় লাগবে অন্তবর্তী সরকারকে ততটুকুই দেওয়া হবে বলেও জানান জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

তিনি রোববার (১ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়ায় বাংলাদেশ জামায়াত ইসলামী কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে কুমারখালি উপজেলায় আলাউদ্দিন নগর শিক্ষা পার্ক অডিটোরিয়ামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় ও আর্থিক সহায়তা প্রদান সভা শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন।

এসময় আমিরে জামায়াত আরও বলেন, জামায়াত ইসলামী একটি ইসলামী রাজনৈতিক দল। আমরা চাই সৎ নেতৃত্ব বসুক। দেশপ্রেমিক নেতৃত্ব বসুক। যারা গদিকে নিজেদের বাপ-দাদার সম্পদ মনে করবে না। আর জনগণকে নিজেদের দাস বানানোর চিন্তা করবে না। বরং জনগণের চৌকিদার হিসেবে নিজেদের মনে করবে। জনগণ শান্তিতে ঘুমবে আর উনারা রাত জেগে জনগণকে পাহারা দেবে।

তিনি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে স্বজন হারানোর শোকগুলো একত্র করে আমরা শক্তিতে রূপান্তর করব এবং অঙ্গীকার নেব যে আমরা শহীদদের মর্যাদা রাখব। তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করব না।

মতবিনিময় সভায় শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ডা. শফিকুর রহমান বলেন, আপনার লোকেরাই আপনাকে মাস্টারমাইন্ড ও গডমাদার বানিয়েছে। এখন যারা ধরা পড়ছে তারা বলছে, এটা আমি করি নাই অমুকের হুকুমে করেছি। আর যখন ক্ষমতায় ছিলেন তখন সবসময় বলা হতো- গাছটা এদিকে দুলেছে, গাছের পাতা নড়ছে, প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) দেখছেন। সব কিছুতেই উনার অনুমতি লাগবে, উনার নির্দেশনা লাগবে। তাহলে আপনার লোকেরাই তো আপনাকে মাস্টারমাইন্ড এবং গডমাদার বানিয়েছে, আমরা বানাইনি।

তিনি আরও বলেন, জামায়াতের আমির আরও বলেন, বলেছিলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশকে সুন্দর বেহেশতি বাগান পয়দা করলে সাড়ে ১৫ বছরের মাথায় আপনাদের এভাবে দেশ ছেড়ে পালাতে হতো না। আমাদের কোনো নেতা তো পালিয়ে যাননি৷ তারা নিজ নিজ কর্মসংস্থান এবং নিজ নিজ বাসস্থানে ছিলেন। এখন কেন শেখ হাসিনা পালিয়ে গেলেন বলেও যোগ করেন তিনি।

বাংলাদেশ জামায়াত ইসলামী কুষ্টিয়া জেলা শাখার আমির অধ্যাপক মাওলানা আবুল হাশেমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন-যশোর-কুষ্টিয়া অঞ্চলের নির্বাহী সদস্য ও পরিচালক মোবারক হোসাইনসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা এবং বাংলাদেশ জামায়াত ইসলামীরের যশোর-কুষ্টিয়া অঞ্চলের নেতারা উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে কুষ্টিয়ার শহীদ চৌদ্দটি পরিবারের মাঝে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা তুলে দেন কেন্দ্রীয় আমির ডাক্তার শফিকুর রহমান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top