ঢাকা বুধবার, ২৩শে জুন ২০২১, ৯ই আষাঢ় ১৪২৮


স্পিডবোট দুর্ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রম শুরু


প্রকাশিত:
৫ মে ২০২১ ১৬:৩৬

আপডেট:
২৩ জুন ২০২১ ১২:১০

ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে ২৬ জন নিহতের ঘটনায় তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। আজ জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বুধবার (৫ মে) ১২টার দিকে তদন্ত কমিটির ৬ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ করেন।

গত সোমবার (৩ মে) দুপুরে স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আজাহারুল ইসলামকে আহবায়ক করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়ে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডব্লিউটিএ'র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, মাদারীপুর শিবচর চরজানাজাত নৌ-পুলিশ ইনচার্জ শেখ মো. আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জের বাংলাদেশ কোষ্টগার্ড স্টেশন কমান্ডার লে. আসমাদুল।

তদন্ত কমিটির প্রধান মাদারীপুর স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আজাহরুল ইসলাম বলেন, ভয়াবহ এই দুর্ঘটনার পর ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা ঘটনার কারণ খুঁজে বের করবো এবং আগামীতে যেন এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য একটি সুপারিশ প্রণয়ন করবো।

এই ঘটনায় নৌ পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় বোটের চালক শাহআলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহআলম খানের নামসহ অজ্ঞাত একাধিক ব্যক্তির নাম উল্লেখ করে মামলা করেন।

উল্লেখ্য, সোমবার ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ২৬ জনের মৃত্যু হয়। এ ঘটনায় জেলা প্রশাসন ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


Top