বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


ইভ্যালিসহ ১০ ই-কমার্স কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৮

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৫

ফাইল ছবি

ইভ্যালিসহ অনিয়মে অভিযুক্ত ১০টি ই-কমার্স কোম্পানির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের এক সভা শেষে এ তথ্য জানানো হয়।

এরআগে ৭ জুলাই ই-কমার্স কোম্পানি ইভ্যালির বিরুদ্ধে মামলা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। মূল্য শোধের পর পণ্য সরবরাহ না করার অভিযোগ রয়েছে ইভ্যালির বিরুদ্ধে।

একই সাথে, ইভ্যালির বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের পাওয়া আর্থিক অনিয়মগুলো তদন্ত করে দুদককে আলাদা চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দেয়া চিঠিতে বাণিজ্য মন্ত্রণালয় বলেছে, ইভ্যালির চলতি সম্পদ দিয়ে মাত্র ১৬.১৪ শতাংশ গ্রাহককে পণ্য সরবরাহ করতে পারবে বা অর্থ ফেরত দিতে পারবে।

বাকি গ্রাহক এবং মার্চেন্টের পাওনা পরিশোধ করা ওই কোম্পানির পক্ষে সম্ভব নয়। তাছাড়া, গ্রাহক ও মার্চেন্টদের কাছ থেকে নেওয়া ৩৩৮.৬২ কোটি টাকার কোনো হদিস খুঁজে পাওয়া যাচ্ছে না, যা আত্মসাৎ কিংবা অবৈধভাবে অন্যত্র সরিয়ে ফেলার আশঙ্কা রয়েছে।

গ্রাহকদের কাছ থেকে ২১৪ কোটি টাকা অগ্রিম নিয়ে পণ্য ডেলিভারি দেয়নি প্রতিষ্ঠানটি। মার্চেন্টদের ১৯০ কোটি টাকা পাওনা রয়েছে।

এসব অর্থ ফেরতের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিতে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top