শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপকদের ভার্চুয়াল সভা


প্রকাশিত:
১১ জুন ২০২০ ০১:১৯

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৩

করোনা মহামারিতেও রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংকের সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে অনলাইনে। পরিচালনা পর্ষদ থেকে শুরু করে মহাব্যবস্থাপকবৃন্দের সভা এমনকি শাখা ব্যবস্থাপকদের যে কোনো সভাও ভার্চুয়ালি হচ্ছে। দেশে করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকেই ব্যাংকটির সকল কার্যক্রম অনলাইনে পরিচালনা করে ব্যাংকিং সেক্টরে অনুসরণীয় হয়ে উঠেছে শেয়ার বাজারে তালিকাভূক্ত একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকটি।

করোনা পরিস্থিতিতে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণার পর থেকে ব্যাংক কর্তৃপক্ষের প্রায় সকল ধরনের নির্দেশনা- সবই হচ্ছে অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। এতে স্বাভাবিক গতিতেই চলছে রাষ্ট্রায়ত্ব ব্যাংকটির গ্রাহক সেবা। সবার আগে শতভাগ শাখা অনলাইনের আওতায় নিয়ে আসা ব্যাংকটি প্রযুক্তির দিক থেকে রাষ্ট্রীয় অন্যান্য ব্যাংক থেকে এগিয়ে আছে।

রূপালী ব্যাংকের আইটিতে থাকা সুদক্ষ কর্মকর্তাদের প্রচেষ্টায় দ্রুততার সঙ্গে বর্তমান পরিস্থিতিতে সাড়া দিয়ে ব্যাংকে ভার্চুয়াল কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয়েছে। যে কারণে ২৯ মার্চ থেকেই সকল কার্যক্রম ভার্চুয়ালি সম্পন্ন করতে পারায় ব্যাংকটির সব ধরনের অফিসিয়ালি কার্যক্রম স্বাভাবিকভাবে সচল রয়েছে।

গত ৩০ মার্চ রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনলাইন ভিডিও কনফারেন্সিংয়ে অনুষ্ঠিত হয় যা ছিল রাষ্ট্রীয় ব্যাংকসমূহের সর্বপ্রথম ভার্চুয়াল বোর্ড সভা। এদিকে গত ৯ জুন ব্যাংকটির সর্বশেষ জিএম মিটিংও ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ করোনাকালীন সময়ে ব্যাংকের ব্যাবসায়িক কৌশল, মাঠ পর্যায়ের কর্মকর্তা ও গ্রাহকদের সুরক্ষার বিষয়ে ভার্চুয়াল মিটিংয়ে সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করেন। এ ছাড়া তিনি কৃষি ঋণ বিতরণসহ সকল ধরনের ঋণ কার্যক্রম বাড়ানোর উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

এ সময় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হন ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও খন্দকার আতাউর রহমান, জিএম অশোক কুমার সিংহ রায়, মো. শফিকুল ইসলামসহ প্রধান কার্যালয় ও সারাদেশের ১০টি বিভাগীয় কার্যালয়ের সকল জিএম।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top