বুধবার, ১৯শে জানুয়ারী ২০২২, ৫ই মাঘ ১৪২৮

Rupali Bank


লকডাউন না দিতে সরকারের প্রতি আহ্বান


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২২ ১৬:৩১

আপডেট:
১৯ জানুয়ারী ২০২২ ০৪:৩৬

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মাঝেই লকডাউনের মতো কঠোর বিধিনিষেধ না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

বুধবার (১২ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে জসিম উদ্দিন বলেন, লকডাউনের কারণে ব্যবসার ক্ষতি হচ্ছে। এ কারণে বিশ্বের কোনো দেশ এখন লকডাউন দিচ্ছে না।

তিনি বলেন, গত বছর ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার কারণে আমাদের রপ্তানি বাড়ছে। করোনাভাইরাস মহামারির মধ্যেও আমরা জিডিপির ৫ দশমিক ৪৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছি। অথচ আমাদের প্রতিবেশী দেশ ভারতসহ পৃথিবীর অনেক দেশে নেতিবাচক প্রবৃদ্ধি হয়েছে।

নতুনভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন নিয়ে ব্যবসায়ী সমাজ শঙ্কিত হয়ে পড়েছে উল্লেখ করে এফবিসিসিআই সভাপতি বলেন, গত বছর ১৩-১৪ দিন পোশাক কারখানা বন্ধ থাকায় শ্রমিকরা চাকরি ছেড়ে বাড়ি গিয়ে আর ফিরে আসেননি। সুতরাং লকডাউনেই সমাধান নয়, এর কারণে ক্ষতি হচ্ছে।

লকডাউনের পরিবর্তে স্বাস্থ্য সচেতনতার ওপর জোর দিয়ে তিনি বলেন, সরকার যে টিকা ছাড়া হোটেল-রেস্টুরেন্টে যাওয়া কিংবা সমাবেশ বন্ধের নির্দেশনা দিয়েছে, এটিকে আমি সমর্থন করি। আমাদের জোর দিতে হবে টিকা এবং স্বাস্থ্য সচেতনতায়।

ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top