ঢাকা রবিবার, ৫ই এপ্রিল ২০২০, ২২শে চৈত্র ১৪২৬


শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি: শিক্ষামন্ত্রী


প্রকাশিত:
১৫ মার্চ ২০২০ ১৯:৫০

আপডেট:
৫ এপ্রিল ২০২০ ০২:৪৭

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো পরিস্থিতি হয়নি। তবে পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে। রবিবার গুলিস্থানে মাওলানা ভাসানী স্টেডিয়ামে জাতীয় স্কুল হকি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী শেষে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, এখন পর্যন্ত বিদেশ থেকে যারা করোনাভাইরাসের সংক্রমণ ও আক্রান্ত হয়ে আসছেন তাদের শনাক্ত করে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এ বিষয়ে আমাদের বন্দরগুলোতে অনেক ভালো প্রস্তুতি ও ব্যবস্থা তৈরি করা হয়েছে। এ বিষয়ে আমাদের সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। সকলকে আতঙ্ক ছাড়ানো ও আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছি।

শিক্ষামন্ত্রী বলেন, এখন পর্যন্ত স্থানীয় পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ হয়নি। এ কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। স্থানীয় পর্যায়ে এটি ছড়িয়ে গেলে প্রয়োজন বোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হবে। তাই এ বিষয়ে আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন হতে হবে।

অপরদিকে শিক্ষা-উপমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ ঝুঁকি নিয়ে সরকার সর্বোচ্চ সতর্ক রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এই ঝুঁকি বিশ্লেষণের একটি অংশ। প্রতিনিয়ত অবস্থা বিশ্লেষণ করা হচ্ছে। সর্বশেষ পরিস্থিতি বিবেচনায় আমরা বিশেষজ্ঞদের মতামত নিয়েই এগুচ্ছি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হলে বিশেষজ্ঞদের মতামত নিয়ে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

উপমন্ত্রী বলেন, শহরাঞ্চল ও গ্রামাঞ্চলের একেক জায়গায় সংক্রমণ ঝুঁকি একেক ধরনের হয়ে থাকে। বিশেষজ্ঞরা সংক্রমণ ঝুঁকির বিষয়ে আমাদের উপদেশ দিচ্ছেন।’ করোনা ইস্যুতে সরকারের সিদ্ধান্ত মেনে চলার আহ্বান জানিয়ে মহিবুল হাসান বলেন, ‘সবার প্রতি আহ্বান জানাই সরকারের সিদ্ধান্তগুলোর ওপর চোখ রাখুন এবং তা মেনে চলুন।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
ফোন: +৮৮-০২-৪৭৪৪৭৩৭৩, +৮৮-০২-৪৭৪৪৫৯১৬; মোবাইল: ০১৭৮২ ৫৫২ ৬৬২।
ইমেইল : shomoynewsbd.net@gmail.com; shomoynews@yahoo.com
নির্বাহী সম্পাদক: আঞ্জুমান আরা

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top