শনিবার, ৪ঠা ডিসেম্বর ২০২১, ২০শে অগ্রহায়ণ ১৪২৮


হাফ ভাড়া দিতে চাওয়ায় ধর্ষণের হুমকি

বকশীবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২১ ১২:৫৭

আপডেট:
২১ নভেম্বর ২০২১ ১২:৫৭

ছবি-সংগৃহীত

বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় এক শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়ায় পুরান ঢাকার বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বেগম বদরুন্নেসা সরকারি গার্লস কলেজের ছাত্রীরা।

রোববার (২১ নভেম্বর) সকালে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এসময় বুয়েট, ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতাল ও হোসেনি দালান সংলগ্ন সড়কে যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, শনিবার রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে চালক ও তার সহযোগীর সঙ্গে প্রথমে বাকবিতণ্ডা হয়। পরে প্রকাশ‌্যে তাকে ধর্ষণের হুমকি দেওয়া হয়। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে কলেজের প্রিন্সিপালের কাছে আজ স্মারকলিপি দিয়েছেন।

এছাড়া, শিক্ষার্থীরা আরও কিছু দাবি করেন। গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক নির্ধারণ, সঠিক স্থানে বাস থামিয়ে ওঠা-নামা নিশ্চিত ও হয়রানি বন্ধের দাবি করেন তারা।

চকবাজার জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কুদরাত-ই খুদা বিক্ষোভের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ২৪ ঘণ্টার মধ‌্যে এ বিষয়ে ব‌্যবস্থা নেওয়া হবে। পুলিশের আশ্বাসের পর আন্দোলনরত শিক্ষার্থীরা দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে সড়ক ছাড়েন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top