ঢাকা মঙ্গলবার, ২৪শে নভেম্বর ২০২০, ১০ই অগ্রহায়ণ ১৪২৭


বাজে ছবির তকমা পেল অক্ষয়ের 'লক্ষ্মী'


প্রকাশিত:
১২ নভেম্বর ২০২০ ০৯:৫৪

আপডেট:
২৪ নভেম্বর ২০২০ ০৯:০১

ছবি: সংগৃহীত

মুক্তির আগে থেকেই আলোচনায় ছিল অক্ষয় কুমারের 'লক্ষ্মী' ছবিটি। কিন্তু মুক্তি পাওয়ার পর ছবিটি বলিউডের অন্যতম সেরা বাজে ছবির তকমা পেয়েছে। আইএমডিবি রেটিংয়ে মহেশ ভাটের 'সড়ক টু' এর পরেই আছে 'লক্ষ্মী'। বিরক্ত হয়ে অনেক দর্শকই ছবিটিকে '০' এর নিচে রেটিং দিতে চেয়েছেন। এ পর্যন্ত ছবিটির রেটিং ১০ এর মধ্যে গড়ে ২.৩। হাজার হাজার দর্শক ছবিটিকে ১ রেটিং দিয়েছেন।

'লক্ষ্মী' ছবিটির কাহিনী তৃতীয় লিঙ্গের মানুষদের যন্ত্রণা ও তাদের স্বীকৃতির লড়াইকে ঘিরে। কিন্তু ছবিটির সমালোচনা করে আনন্দবাজার লিখেছে, অক্ষয়ের পরা লাল শাড়ি, সিঁদুরের টিপ আর কিন্নরসুলভ হাবভাবেই বাজিমাত করতে চাওয়া হয়েছে এক অত্যন্ত সংবেদনশীল বিষয়ে। ট্রেলারেই এর আঁচ খানিক পাওয়া গিয়েছিল, যখন অক্ষয়ের মুখে শোনা গিয়েছিল, ‘‘যে দিন আমি ভূত দেখতে পাব, দিব্যি করে বলছি হাতে চুড়ি পরে নেব!’’ লিঙ্গবিদ্বেষের এত প্রবল প্রকাশ যে ছবিতে ট্যাগলাইনের মতো একাধিকবার ব্যবহৃত হয়, সেই চিত্রনাট্য যে ছবির ‘লক্ষ্মী’র সঙ্গে সুবিচার করতে পারবে না, তা সহজেই অনুমেয়।

ছবিতে গুরুত্ব পেয়েছে ঝাঁ-চকচকে সেট আর বিদেশি লোকেশনে আইটেম ডান্স। এতে হারিয়ে গিয়েছে ছবির প্রাণ। আর সেখানেই হার ‘লক্ষ্মী’র।

রাঘবেন্দ্র লরেন্সের এ ছবিতে আরও অভিনয় করেছেন কিয়ারা আদবাণী, শরদ কেলকর, রাজেশ শর্মা, আয়েষা রাজা। ছবিতে কিয়ারাকে বুড়ো অক্ষয়ের সঙ্গে একেবারের বেমানান লেগেছে বলেও মন্তব্য করছেন দর্শকরা।



আপনার মূল্যবান মতামত দিন:


Top