রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


প্রতিটি কাজ থেকে আনন্দ নেওয়ার চেষ্টা করি : মোশাররফ করিম


প্রকাশিত:
২৫ জুন ২০২৪ ১৭:২২

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫১

ছবি- সংগৃহীত

দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। বছরজুড়েই ছোট পর্দায় এই অভিনেতার কদর থাকে বহুগুণ। এদিকে ঈদ আসলে তার ব্যস্ততাও থাকে তুঙ্গে; কাজের চাপে যেন দিনরাত এক হয়ে যায় অভিনেতার।

প্রতি ঈদেই দর্শকদের একের পর এক নাটক উপহার দেন মোশাররফ করিম। গত ঈদে তার বেশ কিছু নাটক দর্শকমহলে প্রশংসা পায়। গেলো ঈদের কাজ নিয়ে শ্যুটিংয়ে ফেরায় এবারও দেখা গেছে অভিনেতার বহু নাটক।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ঈদের কাজ ও ঈদ পরবর্তী পরিকল্পনার কথা জানান মোশাররফ করিম। দাপুটে এই অভিনেতা জানান, প্রায় প্রত্যেক ঈদেই কাজের সংখ্যা একটু বেশিই থাকে। এবার ঈদে তাকে ৩০টির মতো নাটকে দেখা গেছে। এর মাঝে ঈদে চারদিনের ছুটিও নিয়েছেন তিনি।

বছরের বিভিন্ন সময় শ্যুটিং করা অনেক নাটক এবার ঈদে প্রচারিত হয়েছে বলেও জানান মোশাররফ করিম। বলেন, ‘সবার মন রাখতে গিয়ে অনেক সময় বাধ্য হয়েও অনেক নাটকে অভিনয় করতে হয়েছে। অনেক বিষয় থাকে, যেগুলো মেনে নিয়ে কাজ করতে হয়েছে। যার জন্য সংখ্যা বেশি।’

তবে ব্যস্ততার মাঝেও নাটকে কাজ বা অভিনয়ে নিজেকে সবসময় চ্যালেঞ্জিংয়ের মাঝে রাখতে চান মোশাররফ করিম। তিনি মনে করেন, যেকোনো কাজের মধ্যেই চ্যালেঞ্জ থাকে; চ্যালেঞ্জ না থাকলে সেটা উপভোগ্য হয়ে ওঠে না। কিন্তু নিজেকে কাজের চ্যালেঞ্জিংয়ে রাখাটাও না কী কঠিন যাচ্ছে বলেও জানান মোশাররফ করিম। কারণ, তিনি নিজের পছন্দমতো তেমন গল্প পান না।

অভিনেতার কথায়, ‘অনেক সময় দেখা গেল যে একটা গল্প অসাধারণ লাগল, কিন্তু কাজ করতে গিয়ে দেখা গেল যে সেটা আর অসাধারণ হয়ে উঠল না। আবার সাদামাটা গল্পও অসাধারণ হয়ে ওঠে।’

সাধারণত নাটকের শ্যুটিংয়ের জন্য খুব একটা বাড়তি সময় পাওয়া যায় না। চরিত্রায়ণের জন্য নেই সময়। টানা শ্যুটিং করতে হয়। এই সময়ে একটি চরিত্র হয়ে ওঠা কঠিন হয়ে পড়ে মোশাররফ করিমের। বিষয়টি যদিও বিরক্তিকর বলে প্রকাশ করেন অভিনেতা। বলেন, ‘যে অবস্থার মধ্য দিয়ে আমরা নাটকের শ্যুটিং করি, সেখানে কাজ করে আনন্দিত হওয়ার সুযোগ কম। এর জন্য একটি পরিকল্পনার দরকার হয়। সেটা নাটকে অনেক সময়ই হয়ে ওঠে না। যে কারণে শ্যুটিং করতে গিয়ে কখনো কখনো বিরক্ত হই, কখনো সন্তুষ্ট হই। তবে আমি সব সময় চেষ্টা করি, প্রতিটি কাজ থেকে আনন্দ আহরণ করতে। সেভাবেই অল্প সময়ের মধ্যে সেরাটা দেওয়ার চেষ্টা করি।’

ছোট পর্দায় দীর্ঘদিন ধরে কাজ করে বর্তমানে সিনেমা-ওটিটি জগতে ব্যাপক সুনাম কুড়িয়েছেন মোশাররফ করিম। ওপার বাংলাতেও রয়েছে এই অভিনেতার সমান জনপ্রিয়তা।

মোশাররফ করিম ১৯৯৯ সালে এক পর্বের নাটক ‘অতিথি’-এ অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় আগমন করেন। ২০০৪ সালে আমজাদ হোসেন রচিত উপন্যাস অবলম্বনে তৌকির আহমেদ নির্মিত ’জয়যাত্রা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে সিনেমা জগতে পা রাখেন মোশাররফ করিম।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top