শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


নায়ক দেবকে চান চয়নিকা চৌধুরী


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪১

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৩:২৩

ফাইল ছবি

‘শেষবেলায়’ নাটকে পরিচালনা দিয়ে ক্যারিয়ার শুরু তার। এরপর কেটে যায় প্রায় ২৪ বছর। পরিচালকের ঝুলিতে এখন চারশোরও বেশি নাটক ও তিনটি চলচ্চিত্র। এদিকে নতুন ছবি ‘সখা সোলমেট’-এর শ্যুটিং ও শুরুর প্রস্ততি নিচ্ছেন তিনি।

বুধবার সামাজিক মাধ্যমে নিজের ক্যারিয়ারের স্মৃতিচারণ করে বেশ আপ্লুত হন চয়নিকা চৌধুরী। তার পরিচালনার জীবনের শুরুটা কেমন ছিল, কারা সঙ্গে ছিলেন, কেমন ছিল সময়টি - পেছনে থাকা সব গল্পগুলো তুলে ধরেন চয়নিকা।

বিষয়টি ভারতীয় গণমাধ্যমের নজরে আসলে সেখানে বিষয়টি খোলাসা করেন চয়নিকা চৌধুরী। পরিচালক জানান, শুরুর দিকটা খুব লড়াই করে চলতে হয়েছে তাকে। একেতো মহিলা পরিচালক, তার ওপরে আনকোরা স্বভাবের। তার প্রথম নাটকে তাই কোনও নায়কও কাজ করতে চাননি। যদিও সেই অনুভূতি তিনি ধরে রাখেননি। তবে শিক্ষা নিয়েছেন সেই ঘটনা থেকে।

চয়নিকার কাছে প্রশ্ন করা হয়, টালিউডে বাংলা ছবি পরিচালনা করবেন কী না? করলে নায়ক-নায়িকা হবেন কে? উত্তরে টালিউড নায়ক দেবকে নিয়ে উচ্ছসিৎ হন চয়নিকা। এই পরিচালক বলেন, ‘টালিউডে আমার পছন্দের একগুচ্ছ মানুষ আছেন। সব সময়ের প্রিয় উত্তমকুমার-সুচিত্রা সেনের ছবি। ভাল লাগে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, রেখা, কাজল, মাধুরী দীক্ষিতকে। কিন্তু, দেবকে কী যে ভাল লাগে! ওর মধ্যে নায়কের সমস্ত গুণ রয়েছে। খুব আপন মনে হয় ওকে। দেবকে নিয়ে একটা প্রেমের ছবি বানানোর স্বপ্ন দেখি। লোকে বলে, আমি নাকি প্রেমের গল্প খুব ভাল বানাতে পারি।’

এর আগে টালিউডে যৌথ পরিচালনার ডাক পেয়েছিলেন চয়নিকা চৌধুরী। তখন ব্যস্ততার কারণে সাড়া দিতে পারেননি তিনি। এবার তিনি একা একটি ছবি পরিচালনা করতে চান বলে জানান। দেবের বিপরীতে বেছে নিতে পারেন তার দুই ‘মানসকন্যা’ পরীমণি কিংবা বুবলীকে। তার কথায়, ‘আমার প্রথম মেয়ে যেমন দেখতে, তেমনই মিষ্টি স্বভাবের। দ্বিতীয় জন দুর্দান্ত পেশাদার।’



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top