বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


শিশুর চিকিৎসায় দরকার ১৬ কোটি রুপি, সাহায্যের ঘোষণা অমিতাভের


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৫

আপডেট:
১৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:২০

ফাইল ছবি

বেশ জমকালো আয়োজনেই আবারও শুরু হয়েছে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র ১৩ নম্বর সিজন। ইতিমধ্যেই এই গেম শোয়ের ‘শানদার শুক্রবার’ এপিসোডে হাজির হতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোন ও ‘ওম শান্তি ওম’ ছবির পরিচালক ফারাহ খানকে।

শো চলাকালীন হাসিঠাট্টা যেমন চলল, তেমনই উঠে এল মনে রাখার মতো মুহূর্তও। অনুষ্ঠান চলার ফাঁকে ফারাহর মুখে একটি ঘটনার কথা জানতে পেরে তৎক্ষণাৎ টাকা অনুদানের কথা ঘোষণা করলেন অমিতাভ বচ্চন।

ফের একবার ‘বিগ বি’-র এই দরাজ মনের পরিচয় পেয়ে আপ্লুত নেট দুনিয়া।

কেবিসি-র হট সিটে বসা প্রতিটি প্রতিযোগীকেই অমিতাভ জিজ্ঞেস করেন যে শো থেকে যে টাকা তিনি জিতবেন তা তিনি কীভাবে খরচ করতে চান। ফারাহর উদ্দেশেও তাই একই প্রশ্ন রেখেছিলেন ‘শাহেনশাহ’।

জবাবে ‘ম্যায় হুঁ না’-র পরিচালক জানান, এই শো থেকে তিনি যত টাকা পুরস্কার হিসাবে জিতবেন তার সবটুকু একটি শিশুর চিকিৎসার খরচ হিসাবে দিয়ে দেবেন।

ফারাহ আরও জানান, স্পাইনাল মাসকিউলার অ্যাট্রোফি নামের এক বিরল দুরারোগ্য রোগে আক্রান্ত সাত মাসের ওই শিশুটি। মূলত একটি অত্যন্ত জটিল স্নায়ুর রোগ এটি, যার ফলে হতে পারে জীবনহানি। তাই শিশুটির যখন বছর দুয়েক বয়স হবে তখন একটি টিকার প্রয়োজন হবে। যা এই মুহূর্তে বিশ্বের সব থেকে দামি ওষুধ! শো চলাকালীনই স্ক্রিনে ফুটে ওঠে আয়াংশ নামের ওই ছোট শিশুটি এবং তার মায়ের একটি ভিডিও।

সেখানে জানা যায় ওই বিরল রোগ শরীরে বাসা বাঁধার ফলে ধীরে ধীরে তার পা নাড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলছে শিশুটি। একমাত্র জোলগেনসমা নামের একটি ওষুধের টিকা পেলেই সুস্থ হয়ে উঠবে শিশুটি। এই মুহূর্তে বিশ্বের সব থেকে দামি ওষুধ সেটি। মূল্য প্রায় ১৬ কোটি!

তা শুনে শাহেনশাহোচিত মেজাজে অমিতাভ বলে ওঠেন, ‘আমি জানি না এই মুহূর্তে এরকম প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এই কথাটা আমার বলা উচিত হচ্ছে কি না। কিন্তু আমি এই শিশুটির চিকিৎসার জন্য কিছু করতে চাই। যথাসম্ভব টাকা দেব ওই ওষুধটি কেনার জন্য।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top