ঢাকা মঙ্গলবার, ৪ঠা আগস্ট ২০২০, ২১শে শ্রাবণ ১৪২৭


স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় শুধু সরকারের নয়: নতুন ডিজি


প্রকাশিত:
২৫ জুলাই ২০২০ ০৯:৩৪

আপডেট:
২৫ জুলাই ২০২০ ১০:১১

ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আালম। ফাইল ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আালম বলেছেন, স্বাস্থ্যৎখাতের দুর্নীতির দায় শুধু সরকারের নয়। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোই বড় চ্যালেঞ্জ বলে মনে করেন।

আজ শনিবার (২৫ জুলাই) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হিসেবে নিয়োগ পান ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। ঢাকা মেডিকেলের সার্জারি বিভাগের প্রধান থেকে এখন তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। নানা অনিয়মের অভিযোগে বিতর্কিত ডিজি আবুল কালাম আজাদের পদত্যাগের পর অধিদপ্তর ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেয় সরকার।

এরই ধারাবাহিকতায় একের পর এক আসছে পরিবর্তন। করোনা মহামারি মোকাবিলায় শুরু থেকেই প্রশ্নের মুখে পড়ে স্বাস্থ্য অধিদপ্তর। কোভিড পরীক্ষা থেকে শুরু করে চিকিৎসার সব ক্ষেত্রেই ব্যর্থতার পাল্লাই ভারী সংস্থাটির। এর মধ্যে আসতে থাকে স্বাস্থ্য ডিজি আবুল কালাম আজাদের নানা অনিয়ম ও বিতর্কিত সিদ্ধান্তের খতিয়ান। দাবি ওঠে তার পদত্যাগের।

রিজেন্ট, জেকেজি ও সাহাবুদ্দিন মেডিকেল কেলেঙ্কারির ঘটনায় নানা মহলের সমালোচনার মুখে মঙ্গলবার (২১ জুলাই) পদত্যাগপত্র জমা দেন বিতর্কিত ডিজি আজাদ। বিপর্যয়ের মুখে পড়া স্বাস্থ্য বিভাগের হাল কে ধরছেন তাই নিয়ে চলতে থাকে আলোচনা। বৃহস্পতিবার (২৩ জুলাই) সন্ধ্যায় ঢাকা মেডিকেলের সার্জারি বিভাগের অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে মহাপরিচালক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন জারি করেন।



আপনার মূল্যবান মতামত দিন:


Top