ঢাকা বৃহঃস্পতিবার, ২৬শে নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ ১৪২৭


ডাক্তারদের এগিয়ে আসার আহ্বান বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের


প্রকাশিত:
২৩ মার্চ ২০২০ ১৩:৫৮

আপডেট:
২৬ নভেম্বর ২০২০ ১৯:২৫

ফাইল ছবি
করোনা ভাইরাস ছড়ানোর ধরন দেখে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতারা আশঙ্কা করছেন, দেশে এর সংক্রমণের মাত্রা আরও অনেক বেড়ে যেতে পারে। করোনাভাইরাস মোকাবেলায় ভয় না পেয়ে মানবতার সেবায় ডাক্তারদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।
 
সোমবার (২৩ মার্চ) দুপুরে বিএমএ ভবনের শহীদ শামসুল আলম খান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বিএমএ ও স্বাচিপের পক্ষ থেকে এই আশঙ্কার কথা জানানো হয়। 
 
লিখিত বক্তব্য রাখেন বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।
 
তিনি বলেন, ইতালি-যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর সব দেশ রোগটি নিয়ন্ত্রণে বেসামাল অবস্থায় রয়েছে। এ ধরনের মহামারির সময় দেশের সব গণমাধ্যম, সাধারণ জনগণ, রাজনৈতিক শক্তি, প্রশাসনের সর্বস্তরের কর্মীদের এবং বিশেষ করে স্বাস্থ্যকর্মীদের সাহসের সাথে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।
 
ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, করোনাভাইরাস মহামারির ধরণ অনুযায়ী এটা অনুমান করা যেতে পারে যে, এই রোগটি যেকোনো সময় আমাদের দেশে সংক্রমণের মাত্রা অনেক বেশি বাড়িয়ে দিতে পারে। তাই আতঙ্কিত ও ভীত না হয়ে সারাদেশের নাগরিকদের অনুরোধ করবো আপনারা শান্ত থাকুন। অযথা যত্রতত্র ঘোরাফেরা করবেন না, বিয়ে-বাড়ি, ধর্মীয় সমাবেশসহ জনসমাবেশ এড়িয়ে চলুন। পাশাপাশি স্বাস্থ্যসেবাকর্মীরা ভীত না হয়ে মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত করতে হবে।


আপনার মূল্যবান মতামত দিন:


Top