ঢাকা রবিবার, ৫ই এপ্রিল ২০২০, ২২শে চৈত্র ১৪২৬


'স্বাস্থ্য মন্ত্রণালয়কে দেয়া হচ্ছে ৫০ হাজার পিপিই এবং ৫০ হাজার কিট'


প্রকাশিত:
২৩ মার্চ ২০২০ ১৯:৫৬

আপডেট:
৫ এপ্রিল ২০২০ ০৩:৩৭

ফাইল ছবি

বিদ্যুৎ বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্ট পাওয়ার প্রোডিউসার এসোসিয়েশন (বিআইপিপিএ) এর পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৫০ হাজার পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) এবং ৫০ হাজার কিট প্রদান করা হবে। ইতোমধ্যে কয়েকটি হাসপাতালে পিপিই ও কিট বিতরণ শুরু হয়েছে। করোনা প্রতিরোধে প্রয়োজনে আরও সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার এই কার্যক্রমের অংশ হিসেবে নসরুল হামিদ স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেকের কাছে ৪ হাজার পিপিই এবং ৪ হাজার  কিট হস্তান্তর করেন। শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় নয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়েকেও এদিন পিপিই প্রদান করা হয়।

পিপিই এবং কিট হস্তান্তরের সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, এই ক্রান্তিকাল আমাদের সমন্বিত ও ঐক্যবদ্ধ প্রচেষ্টায় মোকাবেলা করতে হবে। বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে এপ্রিল মাস পর্যন্ত সারচার্জ মওকুফের উদ্যোগ নেয়া হয়েছে। জ্বালানি এবং খনিজ সম্পদ বিভাগের পক্ষ থেকে মে মাস পর্যন্ত আবাসিক গ্যাসের বিলের সারচার্জ মওকুফের ঘোষনা দেয়া হয়েছে। এসময় তিনি সকলকে সতর্ক থাকার এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চলার অনুরোধ জানান।

এসময় স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেন, পিপিই এবং টেস্টিং কিট দেশে যথেষ্ট পরিমাণ আছে। পটেন্সিয়াল ক্যারিয়াররা যথাযথভাবে কোয়ারেন্টাইনের নিয়ম মানলে করোনা নিয়ন্ত্রণ করা সহজতর হবে।

এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমদ, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম ও বিপার সভাপতি ইমরান করিম উপস্থিত ছিলেন।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
ফোন: +৮৮-০২-৪৭৪৪৭৩৭৩, +৮৮-০২-৪৭৪৪৫৯১৬; মোবাইল: ০১৭৮২ ৫৫২ ৬৬২।
ইমেইল : shomoynewsbd.net@gmail.com; shomoynews@yahoo.com
নির্বাহী সম্পাদক: আঞ্জুমান আরা

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top