ঢাকা শনিবার, ৩০শে মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭


করোনায় আক্রান্ত নতুন রোগী দেশে নেই: আইইডিসিআর


প্রকাশিত:
৯ মার্চ ২০২০ ১৩:৩৬

আপডেট:
১০ মার্চ ২০২০ ১৫:৫১

করোনা নিয়ে সংবাদ সম্মেলনে আইইডিসিআর

সময় নিউজ: বাংলাদেশ রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন দেশে নতুন করে আর কোনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। গতকাল আরো কয়েকজনের রক্তের নমুনা সংগ্রহ করে এসব তথ্য জানানো হয়।

সোমবার  মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার কার্যালয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের অঙ্গনে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল বিকেল ৫টা থেকে এ পর্যন্ত হটলাইনে ৫০৯টি ফোন এসেছে। যার মধ্যে ৪৪৯টি করোনা ভাইরাস সংক্রান্ত। এদের মধ্য থেকে চারজনকে সন্দেহ হওয়ায় নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে তাদের মধ্যে একজনও করোনা আক্রান্ত না।

এসময় কিছু পরামর্শ দিয়েছেন অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তার পরামর্শগুলোর মধ্যে ছিলো- যারা বিদেশ থেকে আসছেন, তাদের অবশ্যই ১৪ দিন বাড়িতে থাকতে হবে। পাড়া-প্রতিবেশীর বাড়িতে যাবে না। তবে এটা মনে রাখতে হবে, বিদেশ থেকে এলেই কিন্তু তারা করোনা ভাইরাসে আক্রান্ত না। এছাড়া বিদেশ ফেরতদের সঙ্গে করোনা ভাইরাস নিয়ে অস্বাভাবিক ধরনের কোনো আচরণ করা যাবে না। আপনারা (বাড়িওয়ালারা) তাদের বাড়িতে থাকতে দিন। না হলে আরও বেশি ছড়াবে। তাদের যদি হোটেলে থাকতে হয়, তাহলে আমাদেরই কিন্তু বেশি ক্ষতি হবে। ভাইরাসটি বাইরে ছড়িয়ে পড়বে যদি তার শরীরে থেকে থাকে। এছাড়া এটাও খেয়াল রাখতে হবে- তারা বিদেশ থেকে আসা মানেই করোনা ভাইরাসে আক্রান্ত নন।



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top