ঢাকা রবিবার, ৩১শে মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭


মাস্কের সর্বোচ্চ মূল্য ৩০ টাকা নির্ধারণ করে দিলে ওষুধ প্রশাসন অধিদফতর


প্রকাশিত:
১১ মার্চ ২০২০ ২২:৫৮

আপডেট:
৩১ মে ২০২০ ০০:০২

ফাইল ছবি

সময় নিউজ: দেশের বিভিন্ন স্থানে বাড়তি দামে মাস্ক বিক্রির দায়ে ব্যবস্থা নিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এরই মধ্যে ওষুধ প্রশাসন অধিদফতর সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছে। নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে মাস্ক বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো একই ডিস্ট্রিবিউটরকে একটি ইনভয়েসে ৫০০ পিসের বেশি মাস্ক সরবরাহ করতে পারবে না।

বুধবার রাজধানীর মহাখালীতে ওষুধ প্রশাসন অধিদফতরের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সংক্রমণ রোধে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত করতে এবং মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে আয়োজিত এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান জানান, তিন লেয়ারের সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। এর চেয়ে বেশি দামে কেউ এই পণ্য বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  একই সঙ্গে ৫০ মি.গ্রা. প্যাকে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহ স্বাভাবিক রাখতে উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। শুধু নির্দেশনার মধ্যে বিষয়টি সীমাবদ্ধ থাকবে না। বাজারে কঠোর নজরদারি করা হবে। কেউ এর ব্যত্যয় ঘটালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top