ঢাকা রবিবার, ৫ই এপ্রিল ২০২০, ২২শে চৈত্র ১৪২৬


আজ থেকে সৌদি আরবে ২১ দিনের কারফিউ শুরু


প্রকাশিত:
২৩ মার্চ ২০২০ ১৪:০৪

আপডেট:
৫ এপ্রিল ২০২০ ০৩:০৩

করোনা আতঙ্কে জনশূন্য সৌদি বাদশা ফাহাদ জাতীয় গ্রন্থাগার।
করোনা ভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবে ২১ দিনের কারফিউ ঘোষণা করেছেন দেশটির বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। প্রতিদিন স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত এ কারফিউ জারি থাকবে। যা আজ সোমবার থেকে কার্যকর হবে। আজ সোমবার সন্ধ্যা থেকে এ কারফিউ শুরু হচ্ছে। 
 
২১ দিন পর্যন্ত প্রতিদিন সকাল ৬টা নাগাদ এই কারফিউ বলবৎ থাকবে। রয়েল কোর্টের বিবৃতি উদ্ধৃত করে সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এ খবর প্রকাশ করেছে। রোববার সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করে সেখানে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১৯ জন। সব মিলে সৌদি আরবে আক্রান্তের সংখ্যা এখন ৫১১। এরপরই বাদশাহ সালমান ওই নির্দেশ জারি করেন। ওই নির্দেশে নাগরিক ও বসবাসকারীদের নিজেদের নিরাপত্তার জন্য কারফিউ চলাকালীন বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে।
 
তবে, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি কর্মকর্তারা কারফিউর আওতায় থাকবে না। এর মধ্যে রয়েছে,  নিরাপত্তা ও সামরিক কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, স্বাস্থ্য, ফাইন্যান্স, টেলিকমিউনিকেশন, পানি, খাদ্য সেক্টরে কর্মরত যারা।
 
এর আগে, গত ২১ মার্চ থেকে ১৪ দিনের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট এবং বাস, ট্যাক্সি ও ট্রেনসহ সব ধরনের গণপরিবহন বন্ধ রেখেছে সৌদি আরব। গত ১৫ মার্চ থেকে ১৪ দিনের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইটও স্থগিত করেছে দেশটি। সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৫০০ জনেরও বেশি রোগীকে শনাক্ত করা হলেও মৃত্যুর ঘটনা ঘটেনি।

 



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
ফোন: +৮৮-০২-৪৭৪৪৭৩৭৩, +৮৮-০২-৪৭৪৪৫৯১৬; মোবাইল: ০১৭৮২ ৫৫২ ৬৬২।
ইমেইল : shomoynewsbd.net@gmail.com; shomoynews@yahoo.com
নির্বাহী সম্পাদক: আঞ্জুমান আরা

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top